শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

তবে কি ফের ঘাসফুলে প্রত্যাবর্তন? অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গেলেন রাজীব! জল্পনা তুঙ্গে

০৯:২৩ পিএম, আগস্ট ৬, ২০২১

তবে কি ফের ঘাসফুলে প্রত্যাবর্তন? অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গেলেন রাজীব! জল্পনা তুঙ্গে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও একই জল্পনা মাথাচাড়া দিয়ে উঠল। তবে, কি শেষে পদ্মশিবিরের মায়া কাটিয়ে, ফের ঘাসফুলে ফিরছেন রাজীব বন্দ্যোপাধ্যায়? শুক্রবারের পর এই জল্পনাই এখন তুঙ্গে।

উল্লেখ্য, একুশের নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। কিন্তু ভোট মিটলে এবং তৃণমূল ফের বিপুল ভোটে জয়ী হয়ে রাজ্যের ক্ষমতায় ফিরলে, রাজীব বন্দ্যোপাধ্যায়কে বেসুরো হতে দেখা যায়। অনেকবারই তিনি প্রকাশ্যে তৃণমূলকে সমর্থন করে মন্তব্য করেছেন। যাতে তাঁর পুনরায় তৃণমূলে ফেরার জল্পনা শুরু হয় বঙ্গ রাজনীতিতে। তবে, এদিন সেই জল্পনাই ফের নতুন করে উসকে দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক রাজীব বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে যান। জানা গিয়েছে, দু’জনের মধ্যে প্রায় ৩০ মিনিট কথাও হয়েছে।

রাজ্যে ভোটের আগে চার্টার্ড বিমানে দিল্লি উড়ে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব। এরপর বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে ডোমজুড়ে প্রার্থীও হন। কিন্তু ভোটে পরাজিত হওয়ার পর থেকেই দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে শুরু করে। বিজেপির কোনও কর্মসূচিতেই তিনি উপস্থিত হননি। এর উপর আবার ফেসবুকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করে পোস্টও করেন। তিনি বলেন, ‘সমালোচনা তো অনেক হল... মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না।’

অন্যদিকে, অতি সম্প্রতি তিনি তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের বাড়িতে গিয়ে ‘সৌজন্য সাক্ষাৎ’ করেন। এখানেই শেষ নয়, এরপর পার্থ চট্টোপাধ্যায়ের মাতৃবিয়োগের পর, তাঁর নাকতলার বাড়িতেও হাজির হন। তৃণমূল সূত্রের খবর, ভোটের আগে দল ছাড়াদের ফিরিয়ে নেওয়া নিয়ে নরমপন্থী ও চরমপন্থী ভাগ করে দিয়েছেন নেত্রী। তাই কাকে নেওয়া হবে, সেই দায়িত্ব দেওয়া হয়েছে কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর।

এদিন ক্যামাক স্ট্রিটের অফিসে অভিষেক ও রাজীবের আধ ঘণ্টার বৈঠকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের ‘ঘরে ফেরার’ চূড়ান্ত ফয়সলা হল কি? সে তো সময় এলেই বোঝা যাবে। তবে, পরিস্থিতি তেমনই ইঙ্গিতই দিচ্ছে।