মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

কুণালের বাড়িতে রাজীব, আগামী সপ্তাহেই কি ফুলবদল? বাড়ছে পুরনো দলে ফেরার জল্পনা!

০৬:৫৭ পিএম, জুন ১২, ২০২১

কুণালের বাড়িতে রাজীব, আগামী সপ্তাহেই কি ফুলবদল? বাড়ছে পুরনো দলে ফেরার জল্পনা!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবারই সব জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে ফিরেছেন সপুত্র মুকুল রায়। আর মুকুল রায়ের দলে ফেরার সঙ্গে সঙ্গেই বেড়েছে আরও কিছু বিজেপি নেতার দল বদলের জল্পনা। এর মধ্যে অন্যতম হলেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি বিজেপির সমালোচনা করে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। সেই সময় থেকেই তাঁকে নিয়ে শুরু হয়েছিল জল্পনা। তাহলে কি আবারও পুরনো দলে ফিরতে চলেছেন রাজীব? মুকুল রায়ের তৃণমূলে ফেরার পর, সেই জল্পনা আরও কিছুটা গতি পায়। আর এবার সেই জল্পনা আবারও একবার উসকে দিয়ে, শনিবার বিকেলে সাড়ে ৫ টা নাগাদ কুণাল ঘোষের বাড়িতে হাজির হন ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়।

এও শোনা যাচ্ছে যে, আগামী সপ্তাহেই বেশ কয়েকজন নেতা ও জনপ্রতিনিধি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন। আর সেই তালিকায় রয়েছেন রাজীবও। তৃণমূল সূত্রের খবর, দলে কাদের নেওয়া হবে, কাদের নয়, সেই দায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন কুণাল ঘোষ, ফিরহাদ হাকিম এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

উল্লেখ্য, কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় রাজীব বন্দ্যোপাধ্যায় লিখেছিলেন, ‘সমালোচনা তো অনেক হল... মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।’

বেশ কিছুদিন ধরেই বেসুরো ছিলেন একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে বিজেপিতে যাওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়। তাই মুকুলের পর এবার কি তাহলে রাজীব ফিরছেন পুরনো রাজনৈতিক শিবিরে? সেই প্রশ্নই এখন ঘুরছে বঙ্গ রাজনীতিতে। যদিও, এক্ষেত্রে উল্লেখ্য, গতকালই মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট ভাষায় জানিয়েছিলেন, ভোটের আগে যাঁরা গদ্দারি করেছে, দলের বিরুদ্ধে অসম্মানজনক কথা বলেছে, তাঁদের দলে ফেরাবে না তৃণমূল। তবে, সেই তালিকায় রাজীব বন্দ্যোপাধ্যায় আছেন কিনা সেই প্রশ্নের উত্তর রয়েছে সময়ের খাতায়। যার জন্য এখনও অপেক্ষা কিছু সময়ের।