‘ভারতরত্ন সম্মানে ভূষিত করা হোক রতন টাটাকে’- নেটজনতার এই প্রচারে কি বললেন স্বয়ং এই বিশিষ্ট শিল্পপতি?

'ভারতরত্ন সম্মানে ভূষিত করা হোক রতন টাটাকে'- নেটজনতার এই প্রচারে কি বললেন স্বয়ং এই বিশিষ্ট শিল্পপতি? / Image Source: Screenshot Instagram Live Video By Ratan Tata
'ভারতরত্ন সম্মানে ভূষিত করা হোক রতন টাটাকে'- নেটজনতার এই প্রচারে কি বললেন স্বয়ং এই বিশিষ্ট শিল্পপতি? / Image Source: Screenshot Instagram Live Video By Ratan Tata

দেশের প্রখ্যাত শিল্পপতিদের মধ্যে অন্যতম হলেন রতন টাটা। তনে ব্যবসা-বাণিজ্য ছাড়াও, বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তাঁর ভূমিকা অস্বীকার করার জায়গা নেই। দেশ জুড়ে কোভিড মোকাবিলায় ইতিমধ্যেই ১৫০০ কোটি টাকা দিয়েছেন তিনি। এছাড়াও গত জানুয়ারিতে অসুস্থ প্রাক্তন কর্মীকে দেখতে চলে যান টাটা শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান। এবার এই বিশিষ্ট শিল্পপতিকেই ভারতরত্ন সম্মান দেওয়ার জোর দাবী তুললেন নেটজনতা। যদিও সেই প্রচারকে বন্ধ করার অনুরোধ করেছেন স্বয়ং রতন টাটাই।

দেশের অন্যান্য শিল্পপতিদের তুলনায় বরাবরই ব্যতিক্রমী তিনি। সমাজের বিভিন্ন উন্নয়ন কাজে সর্বদা এগিয়ে আসেন রতন টাটা। তাই তাঁকে সম্মান জানাতে #BharatRatnaForRatanTata হ্যাশট্যাগে সোশ্যাল মিডিয়ায় জোরদার প্রচার শুরু করেছেন নেটিজেনের একাংশ। যদিও এতে একেবারেই উৎসাহ নেই শিল্পপতির। তিনি চান যত তাড়াতাড়ি সম্ভব তা বন্ধ হোক। সেই মর্মে সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিও দিয়েছেন তিনি।

রতন টাটা লিখেছেন, “একটা পুরস্কার নিয়ে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের এই আবেগকে যথাযথ সম্মান করছি। তবে আমার বিনীত অনুরোধ, এই ধরনের প্রচার বন্ধ হোক। ভারতীয় হিসেবে আমি গর্বিত। ভারতের সমৃদ্ধি এবং উন্নতিতে যোগদান করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।” গতকাল বিবেক বিন্দ্রা নামক এক নেটজনতা #BharatRatnaForRatan হ্যাশট্যাগের সূচনা করেছিলেন। তারপরই তাকে সমর্থন জানায় নেটদুনিয়ার অন্যান্যরাও। তবে এই প্রস্তাবকে বিনীতভাবে ফিরিয়ে দিয়েছেন স্বয়ং রতন টাটা।

আরো পড়ুনঃ   চুরি গেল সাধের দুই পোষ্য, খোঁজ দিলে ৩.৫ কোটির পুরস্কার ঘোষণা করলেন জনপ্রিয় হলিউডি গায়িকা