বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

'এমন দরদই অবলা প্রাণীদের অনেক দূর এগিয়ে দেয়'! তাজ হোটেলের কর্মীর ব্যবহারে মুগ্ধ রতন টাটা

০৭:৫২ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

'এমন দরদই অবলা প্রাণীদের অনেক দূর এগিয়ে দেয়'! তাজ হোটেলের কর্মীর ব্যবহারে মুগ্ধ রতন টাটা

দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল হয়ে উঠেছিল একটি ছবি। সেখানে দেখা গিয়েছিল, প্রবল বৃষ্টির মধ্যে ছাতার নিচে পথ কুকুরকে আশ্রয় দিয়েছিলেন কলকাতার এক ট্রাফিক পুলিশ কর্মী। সে ছবি ঝড়ের গতিতে শেয়ার হয়েছিল। নেটিজেনদের মনও জয় করে নিয়েছিল তা। ঠিক সেরকমই আরেকটি দৃশ্য এবার দেখা গেল মুম্বইতে। বৃষ্টির মধ্যে রাস্তার ধারে ছাতা হাতে দাঁড়িয়ে রয়েছেন এক যুবক। আর সেই বৃষ্টির হাত থেকে বাঁচতেই যুবকের ছাতার নীচে বসে রয়েছে একটি পথ কুকুর। পশুপ্রেমের এমন নির্দশন দেখে মুগ্ধ স্বয়ং টাটা কোম্পানির কর্ণধার রতন টাটা। ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করে নেটজনতার সঙ্গে তা ভাগও করে নিয়েছেন তিনি।

রতন টাটার ওই পোস্ট থেকেই জানা যায় যুবকটি তাজ হোটেলের কর্মী। ইনস্টাগ্রামে ছবিটির নীচে বিশিষ্ট এই শিল্পপতি লিখেছেন, 'এই বর্ষায় পথের অবলা প্রাণীর সঙ্গে আরাম ভাগাভাগি। তাজ হোটেলের এই কর্মী বেশ সহৃদয়, তিনি তাঁর ছাতাটি বৃষ্টি ভেজা এক পথ কুকুরের সঙ্গে ভাগ করে নিচ্ছেন। ব্যস্ত মুম্বই শহরে এটি এক হৃদয় ছুঁয়ে যাওয়া মুহূর্ত। এমন দরদই অবলা প্রাণীগুলিকে অনেক দূর এগিয়ে দেয়।' লেখার শেষে একটি লাল রঙের হৃদয় ‘ইমোজি’ দিয়েছেন টাটা।

https://www.instagram.com/p/CUKgU85MY9F/

বলাই বাহুল্য, ছবিটি পোস্ট করার মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। অনেকে মন্তব্যও করেছেন, 'যুবকটির হৃদয় যেন সোনা দিয়ে বাঁধানো'! এমন একটি মুহূর্ত ভাগ করে নেওয়ার জন্য টাটার কর্ণধারকে ধন্যবাদও জানিয়েছেন নেটিজেনরা। উল্লেখ্য, রতন টাটার পথ কুকুরদের প্রতি টান কারোর অজানা নয়। ইতিমধ্যেই পথ কুকুরদের জন্য টাটা গোষ্ঠীর আন্তর্জাতিক সদর দপ্তর ‘বম্বে হাউস’-এ একটি আশ্রয়স্থলও গড়ছেন তিনি। এছাড়াও অবলা প্রাণীগুলিকে রক্ষা করার জন্য একাধিক কর্মসূচীতেও টাটার বিশেষ অবদানের কথাও প্রায়ই শোনা যায়। এবার ফের একবার সোশ্যাল মিডিয়া জুড়ে প্রকাশ পেল শিল্পপতির সারমেয় প্রীতির বিষয়টি৷