মঙ্গলবার, ১৭ মে, ২০২২

কোহলিকে নেতৃত্ব থেকে সরানোয় ভালোই হয়েছে! ফের বিস্ফোরক রবি শাস্ত্রী

১১:২৬ এএম, ডিসেম্বর ২৭, ২০২১

কোহলিকে নেতৃত্ব থেকে সরানোয় ভালোই হয়েছে! ফের বিস্ফোরক রবি শাস্ত্রী

আচমকাই বিরাট কোহলির হাত থেকে ওয়ানডে টিমের নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। এরপরেই শুরু হয়েছে জোর বিতর্ক। প্রকাশ্যে এসেছে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের তরজা। বোর্ড বনাম কোহলি দ্বন্দ্বও সাফ নজরে আসছে। এসবের মধ্যেই একাধিক প্রাক্তন ক্রিকেটার কোহলির সমর্থনে সুর চড়িয়েছেন। তেমনই বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির পাশেও দাঁড়িয়েছেন বহু প্রাক্তনী। এই প্রসঙ্গে আগেই মুখ খুলেছিলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। এবার ফের একবার মুখ খুললেন তিনি।

কী বললেন কোহলিদের প্রাক্তন হেড স্যার? শাস্ত্রীর মতে, নেতৃত্ব থেকে সরানোয় বিরাটের জন্য আদতে ভালোই হয়েছে। বোর্ডের এই সিদ্ধান্ত যেন শাপে বর হয়েছে। সম্প্রতি স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে তিনি জানান, “এটাই সঠিক সিদ্ধান্ত। বিরাট-রোহিত দুজনের জন্যই এটা কার্যত শাপে বর হয়েছে। কোভিডের জন্য বায়ো বাবলে কাটিয়ে একজনের পক্ষে তিন ফর্ম্যাটে নেতৃত্ব চালিয়ে যাওয়া মোটেই সহজ নয়। এবার বিরাট ইচ্ছামতো টেস্টে ফোকাস করতে পারে। নিজের রানের খিদে বাড়ানোর জন্য এটা ওকে আরও পর্যাপ্ত সময় দেবে। কারণ ওঁর মধ্যে এখনও পাঁচ-ছয় বছরের ক্রিকেট অবশিষ্ট রয়েছে।”

এর আগেও বোর্ড বনাম কোহলি বিতর্ক নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন শাস্ত্রী। কয়েকদিন আগেই ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে ই-আড্ডায় এসে তিনি বলেন, "কোহলি ইস্যুতে বোর্ড আরও ভালোভাবে পরিস্থিতি সামলাতে পারত। বিরাট এই ইস্যুতে নিজের বক্তব্য জানিয়েছে। এখন বোর্ড সভাপতিরও উচিৎ নিজের বক্তব্য পরিষ্কার করা। আরও ভালো কমিউনিকেশনের মাধ্যমে, ভালো ভাবে কথা বলে এই পরিস্থিতি এড়ানো যেত। বিষয়টি মিটিয়ে ফেলা যেত।" যদিও নেতৃত্ব থেকে কোহলিকে সরানোয় যে আদতে তা ভারতীয় ক্রিকেটের জন্য ভালো, এ কথাও এবার স্বীকার করে নিলেন শাস্ত্রী।