প্রস্তুত মহানগর প্ৰশাসন, চার আসনের নিরাপত্তায় ১২ হাজার জওয়ানকে প্ৰশিক্ষণ

প্রস্তুত মহানগর প্ৰশাসন, চার আসনের নিরাপত্তায় ১২ হাজার জওয়ানকে প্ৰশিক্ষণ
প্রস্তুত মহানগর প্ৰশাসন, চার আসনের নিরাপত্তায় ১২ হাজার জওয়ানকে প্ৰশিক্ষণ

গুয়াহাটি মহানগরের চার আসনের ভোটকেন্দ্ৰের নিরাপত্তার জন্য নিয়োজিত করার লক্ষ্যে ১২,০০০ জওয়ানকে রবিবার থেকে ৩ দিনের প্ৰশিক্ষণের ব্যবস্থা গ্ৰহণ করেছে কামরূপ মহানগর জেলা প্ৰশাসন। নিৰ্বাচনের জন্য হাতেগোনা কয়টা দিন বাকি। সময় সন্নিকটে আসার সাথে সাথে কামরূপ মহানগরের চারটি সনের মোট ১৭০৭টি ভোটকেন্দ্ৰের নিরাপত্তা ব্যবস্থা কঠোর করে তুলতে প্রস্তুতি সম্পন্ন করেছে গুয়াহাটি মহানগর প্ৰশাসন।

জালুকবাড়ি, দিশপুর, পূর্ব গুয়াহাটি এবং পশ্চিম গুয়াহাটি বিধানসভা কেন্দ্রের ১,২০৪টি মূল ভোটকেন্দ্ৰের পাশাপাশি ৫০৩টি সহায়ক কেন্দ্ৰের সুরক্ষার জন্য সক্রিয় থাকবে নিরাপত্তারক্ষী।

চার ভোট কেন্দ্ৰের নিরাপত্তার জন্য নিয়োজিত ১২,০০০ জওয়ানকে রবিবার থেকে ৩ দিনের প্ৰশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে জেলা গ্রন্থাগারে। সকাল ১০টা থেকে বেলা ১-টা পর্যন্ত দেওয়া হবে প্ৰশিক্ষণ। ১৪, ১৫ এবং ১৬ মাৰ্চ পর্যন্ত চলবে ১,২০০ জওয়ানের বিশেষ প্ৰশিক্ষণ।

জেলা প্ৰশাসনের আধিকারিক নিবেদন দাস পাটোয়ারি এই তথ্য দিয়ে জানান, জওয়ানদের প্ৰশিক্ষণ দেবেন মাস্টার ট্ৰেইনার এবং পুলিশের শীর্ষ আধিকারিক। তিনি বলেন, প্ৰতিটি ভোটকেন্দ্ৰে নিয়োজিত জওয়ানদের সুষ্ঠুভাবে দায়িত্ব এবং কৰ্তব্য পালনের জন্য এই বিশেষ প্ৰশিক্ষণের আয়োজন করা হয়েছে। ইতিমধ্যে কামরূপ মহানগর জেলা প্ৰশাসন ১৫০ জন পুলিশ আধিকারিকের প্ৰশিক্ষণ কাৰ্য সম্পন্ন করেছে। চারটি বিধানসভা আসনের নিৰ্বাচনে তদারকির দায়িত্বে থাকবেন আধিকারিকরা। আগামী ৬ এপ্ৰিল তৃতীয় দফার নিৰ্বাচনে ৫১ নং জালুকবাড়ি, ৫২ নং দিশপুর, ৫৩ নং পূর্ব গুয়াহাটি এবং ৫৪ নং পশ্চিম গুয়াহাটি বিধানসভা আসনের নিরাপত্তা সম্পর্কে কোনও ধরনের ঘাটতি রাখতে চায় না কামরূপ মহানগর প্ৰশাসন।

৪ আসনের ১,৭০৭টি ভোটকেন্দ্ৰে রয়েছেন ১১,৩৭,৩৭৬ জন ভোটার। এর মধ্যে জালুকবাড়িতে ২,০২,৪০০ জন, দিশপুরে ৪,০৬,৫৫৬ জন, পূর্ব গুয়াহাটিতে ২,৩৬,২৮৯ জন এবং পশ্চিম গুয়াহাটি আসনে ২,৯২,১৩১ জন ভোটার রয়েছেন। এই সকল ভোটারদের ভোটদানের জন্য আকৰ্ষিত করতে জেলা প্ৰশাসন নতুন নতুন ব্যবস্থা হাতে নিয়েছে। তদুপরি, ভোটকেন্দ্ৰে যাতে ভোটদান করতে যাওয়ার ক্ষেত্রে কোনও সমস্যার সন্মুখীন না হতে হয় সেজন্য জওয়ানদের এই প্ৰশিক্ষণের মাধ্যমে সম্পূৰ্ণরূপে তৈরি হতে বিশেষ উদ্যোগ নিয়েছে প্রশাসন। এছাড়া সময়ে সময়ে নিৰ্বাচনি আধিকারিকদের বিশেষ প্ৰশিক্ষণ প্রদানের ব্যবস্থা গ্ৰহণ করে আসছে জেলা প্ৰশাসন। অন্য জেলাসমূহের সমান্তরালভাবে মহানগর প্ৰশাসন সম্পূৰ্ণ তৈরি বলে জানিয়েছেন প্ৰশাসনিক আধিকারিক নিবেদন দাস পাটোয়ারি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.