শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি নারকেলের দুধে মুরগির মাংস

১২:৩৮ পিএম, সেপ্টেম্বর ১৪, ২০২১

আজকের স্পেশাল রেসিপি নারকেলের দুধে মুরগির মাংস

বৃষ্টির দিনে খিচুড়ি তো সব থেকে গুরুত্বপূর্ণ একটি খাবার। কিন্তু তার সাথে যদি একটু চিকেন হয় তাহলে তো জমেই যায়। তাই আজ আপনাদের জন্য অন্য স্বাদের একটি চিকেন রেসিপি।

প্রয়োজনীয় উপকরন এবং তার পরিমাণ : মুরগির মাংসঃ ১২ পিস (১ টি মুরগি ১২ টি তার বেশি টুকরো করে নিতে হবে), লঙ্কা গুঁড়াঃ ১ চা চামচ, হলুদ গুঁড়াঃ ১ চা চামচ, ধনিয়া গুঁড়াঃ ১ চা চামচ, গরম মশলাঃ আধা চা চামচ, আদা বাটাঃ ১ চা চামচ, রসুন বাটাঃ ১ চা চামচ, তেলঃ ১/৪ কাপ, নারকেল দুধঃ ২ কাপ, ধনে পাতা কুচিঃ অল্প, লবণঃ স্বাদমতো, পেঁয়াজ কুচিঃ ১/২ কাপ, পেঁয়াজ বাটাঃ ১/২ কাপ।

প্রস্তুত প্রণালী: সমস্ত উপকরণ সঠিক পরিমানে নিয়ে নিন। আনাজপাতি কুঁচিয়ে নিন। এবার একটি প্যানে তেল দিয়ে তা গরম গরম হলে তাতে পেঁয়াজ কুচি দিয়ে দিন এবার ভালোভাবে ভাজতে থাকুন। পেঁয়াজ গুলো বাদামি হয়ে ভাজা হলে পেঁয়াজ বাটা দিয়ে দিতে দিন। এবার পাত্রের জল শুকিয়ে গেলে সব গুঁড়া আর বাটা মসলা একসাথে দিয়ে দিন। এখন নারকেল দুধ দিয়ে ভালোভাবে কষিয়ে নিয়ে মুরগির মাংস অল্প আঁচে রান্না করুন।ভালোভাবে কষা হয়ে গেলে সুন্দর গন্ধ বের হবে। তারপর নামিয়ে নিয়ে ধনে পাতা কুচি উপরে ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন গরম গরম।