মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

আজকের স্পেশাল রেসিপি এগ চিলি

১২:২৩ পিএম, সেপ্টেম্বর ১৮, ২০২১

আজকের স্পেশাল রেসিপি এগ চিলি

ডিমের নানান পদ আগেও আমরা দিয়েছি। আজ আরও একটি সুস্সাদু ডিমের স্পেশাল রেসিপি নিয়ে চলে এসেছি আপনাদের জন্য। আসুন দেখে নেওয়া যাক ডিমের এই রেসিপি বানানোর পদ্ধতি-

প্রয়োজনীয় উপকরণ: ৮টি ডিম, ৪টি কাঁচামরিচ, ৪টি শুকনা মরিচ, আদা দেড় ইঞ্চি, রসুন তিন কোয়া কুচি, এক টেবিল চামচ করে, পেঁয়াজ কুচি ৩টি। এক টেবিল চামচ সয়াসস, ২ টেবিল চামচ তেল, ৩ টেবিল চামচ তেঁতুল, দুই কাপ জল ও লবণ স্বাদমতো নিয়ে নিন।

প্রস্তুত প্রণালী: প্রথমে ডিমগুলো ১২-১৫ মিনিট ধরে সেদ্ধ করুন। এ সময়ে আদা, রসুন, পেঁয়াজ কুচি করে নিন। এবার এক কাপ জল দিয়ে কাঁচা মরিচ ব্লেন্ড করে নিন। শুকনা মরিচও আলাদা করে বাকি একটু জল দিয়ে ব্লেন্ড করে রাখুন। হয়ে গেলে এবার ডিমগুলো হালকা করে ভেজে নিন। এরপর একটি ননস্টিক প্যান নিয়ে তেল গরম করে পেঁয়াজ, আদা, রসুন কুচি ভেজে নিন।

হালকা ভাজা হয়ে গেলে এবার মরিচের মিশ্রণটি দিয়ে দিন। তারপর স্বাদমতো তেঁতুল, সয়াসস লবণ সবকিছু দিয়ে দিন। দিয়ে কিছুক্ষণ ভালোভাবে রান্না করুন। এরপর ডিমগুলো কেটে দুভাগ বা চার ভাগ করে নিন। ৫ মিনিট পর কষিয়ে নেওয়া মসলার মধ্যে ডিমগুলো দিয়ে নাড়াচাড়া করে কিছুক্ষণ রান্না করুন। হয়ে গেলে এবার নামিয়ে নিয়ে গরম গরম পরিবেশন করুন।