আজকের রেসিপি ভেজ নুডুলস পকোড়া

আজকের রেসিপি ভেজ নুডুলস পকোড়া
আজকের রেসিপি ভেজ নুডুলস পকোড়া

বাইরের ভাজাপোড়া না খেয়ে এবার বাড়িতেই বানিয়ে নিন। পরিবারের সবার স্বাস্থ্যের দিকটাওতো দেখতে হবে। চলুন তাহলে ভেজ নুডলস পাকোড়ার রেসিপিটি দেখে নিন-

উপকরণ: সেদ্ধ করে জল ঝরানো নুডলস- ১প্যাকেট, বাঁধাকপি কুঁচি- ১ কাপ, গাজর কুঁচি- ১/২ কাপ, সবুজ ক্যাপসিকাম কুঁচি – ১/২ কাপ, ফুলকপি কুঁচি- ১/২ কাপ, কাঁচা মরিচ কুঁচি- ১ চা চামচ, গোলমরিচের গুঁড়া- ১ চা চামচ, টেস্টিং সল্ট- ১/২ চা চামচ, বেসন– ১/২ কাপ, টমেটো সস- ১ টেবিল চামচ, লবণ- পরিমাণমতো নিয়ে নিন।

প্রস্তুত প্রণালী: প্রথমেই কুঁচি করা বাঁধাকপি, গাজর ও ফুলকপি হালকা করে সেদ্ধ করে নিন। ফুটন্ত জলে ২/৩ মিনিট ফুটিয়ে নিলেই হয়ে যাবে। চাইলে স্টিমারেও ভাপিয়ে নিতে পারেন। এবার সবজিগুলো একটা বড় বোলে নিয়ে তাতে সেদ্ধ করে রাখা নুডলস, ক্যাপসিকাম কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

অন্যদিকে টমেটো সস, সামান্য লবণ, গোলমরিচের গুঁড়া, টেস্টিং সল্ট ও বেসনের ঘন মিশ্রণ তৈরি করুন। দরকার হলে একটু জল দিতে পারেন। বেসনের মিশ্রণটি সবজি ও নুডলসের সাথে ভালোভাবে মিলিয়ে নিন। এভাবে আলাদা করে মিশ্রণ তৈরি করে নিলে সব উপাদান ভালোভাবে মিশবে। এবার একটি প্যানে তেল গরম করে পাকোড়ার শেইপ করে ভেজে নিতে হবে।

গোল্ডেন ব্রাউন রঙ হলে পাকোড়া নামিয়ে নিতে হবে। যেহেতু সবজি, নুডলস সবই সেদ্ধ করা তাই খুব কম সময় লাগবে, মাঝারি আঁচে ৪/৫ মিনিট ভাজলেই হবে। তারপর নামিয়ে নিয়ে কিচেন টিস্যুতে রাখুন যাতে পকোড়ার বাড়তি তেল টেনে যায়। এবার গরম গরম পরিবেশন করুন।