ফের রেকর্ড! গত ২৪ ঘন্টায় দেশে নতুন আক্রান্ত ৯,৯৭১ জন

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ ফের রেকর্ড করোনা সংক্রমণের। গত ২৪ ঘন্টায় নতুন করে গোটা দেশে আক্রান্ত হয়েছে ৯,৯৭১ জন। এপর্যন্ত এটাই সর্বাধিক। সব মিলিয়ে দেশের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ৬২৮ জন। গতকাল শনিবার রাতেই বিশ্বের সংক্রমিত দেশগুলির মধ্যে স্পেনকে টপকে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছে ভারত। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে সংক্রমণ। শেষ একদিনে মৃত্যু হয়েছে ২৮৭ জন আক্রান্তের।

এই নিয়ে দেশে এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬,৯২৯ জনের। তবে দেশের সুস্থ হয়ে ওঠার হার ৫০ শতাংশ। এপর্যন্ত মোত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ১৯ হাজার ২৯৩ জন। ফলে চিকিৎসাধীন রয়েছে এখনও ১ লক্ষ ২০ হাজার ৪০৬ জন সক্রিয় করোনা রোগী। কেন্দ্রীয় সরকারের রিপোর্ট অনুযায়ী, দিল্লি, মুম্বই, কলকাতা, চেন্নাই, আহমেদাবাদ, ইনদওর, পুণে দেশের এই ৭টি মেট্রো শহরেই দেশে মোট আক্রান্তের ৬০ শতাংশ রয়েছে। এবং দেশের মোট মৃত্যুর ৮০ শতাংশও রয়েছে এই ৭টি শহরে।

তবে রাজ্যগুলির মধ্যে মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাতে সব থেকে বেশি সংক্রমণ দেখা গেছে। পাশাপাশি এই সমস্ত রাজ্যের মৃত্যুর পরিসংখ্যানটাও সবচেয়ে বেশি। দেশের সংক্রমণের গ্রাফ এখন উদ্বেগজনক ভাবে বাড়ছে। তার মধ্যে দেশজুড়ে শুরু হয়েছে আনলক ওয়ান। ধীরে ধীরে ছন্দে ফিরছে দেশ। আর তার সাথে সাথে সংক্রমণও বৃদ্ধি পাচ্ছে দিন দিন। বিশ্বের তালিকায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে মাত্র ৪৮ ঘন্টায় ইটালি এবং স্পেনকে টপকে পঞ্চম স্থানে চলে এসেছে ভারত। এতেই উদ্বেগ বাড়ছে দেশবাসী থেকে বিশেষজ্ঞ সকলেরই।

আরও পড়ুনঃ  পুলওয়ামায় ফের জঙ্গি হামলা, বিস্ফোরণে আহত এক জওয়ান

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.