দিল্লিতে রেকর্ড পরিমান বৃষ্টি, দূর্ভোগের শিকার শহরবাসী

দিল্লিতে রেকর্ড পরিমান বৃষ্টি, দূর্ভোগের শিকার শহরবাসী
দিল্লিতে রেকর্ড পরিমান বৃষ্টি, দূর্ভোগের শিকার শহরবাসী

বংনিউ২৪X৭ ডেস্কঃ রাজধানী শহরে জুলাই মাসের তৃতীয় সপ্তাহে তুমুল বৃষ্টিপাতে নাকাল শহরবাসী। স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারতীয় আবহাওয়া দফ্তরের তরফে জানানো হয়েছে, শনিবার পর্যন্ত শহরে জুলাই মাসে বৃষ্টিপাত হয়েছে ৪৭.৫ মিমি, স্বাভাবিকের থেকে ৫৬ শতাংশ কম।

আবহাওয়া দফ্তর সূত্রে খবর, সফদরগঞ্জ মানমন্দিরের পর্যবেক্ষন অনুযায়ী, জুলাই মাসে ২২৫ মিমি বৃষ্টিপাত হয়েছে। জুলাই মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের পরিমান থাকে ১৪৯.৮ মিমি। লোধী রোড আবহাওয়া দফ্তরের পরিসংখ্যান অনুযায়ী ২৪৬ মিমি বৃষ্টিপাত হয়েছে। স্বাভাবিক বৃষ্টিপাত ১৪৯.৮ মিমি থেকে ৬৪ শতাংশ বেশি। পালাম আবহাওয়া দফ্তরের পরিসংখ্যান বলছে, ২২৪ মিমি বৃষ্টিপাত হয়েছে, যা স্বাভাবিকের থেকে ৮ মিমি বেশি।

১ জুন থেকে বর্ষার আগমন হয়েছে। শহরে স্বাভাবিকের থেকে ২৯ শতাংশ কম বৃষ্টিপাত হয়েছে। দিল্লিতে মরসুমের প্রথম বৃষ্টিপাত হয়েছে রবিবার, বৃষ্টিপাতের ফলে কোমর অবধি সফদরগঞ্জ, রিডজ এবং লোধী রোড অঞ্চলে জল জমে গিয়েছে। এলাকা জলমগ্ন হওয়ায় স্থানীয় বাসিন্দারা জনজীবন বিপন্ন হয়েছে।

বৃষ্টিপাতের ফলে চার জন ব্যক্তির প্রাণহানি ঘটেছে। ভারী বৃষ্টির ফলে বুধবার শহরের বিভিন্ন অঞ্চল জলমগ্ন হয়ে পড়েছে এবং ট্রাফিক পরিষেবা ব্যাহত হয়েছে। দিল্লিতে ২৫ জুন বর্ষার আগমন হয়েছে, নির্ধারিত দিনের দুই দিন আগে। আবহাওয়া দফ্তরের তরফে জানানো হয়েছে, বৃষ্টিপাতের পরিমান বাড়তে চলেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.