শনিবার, ২১ মে, ২০২২

গ্রাহকদের সুবিধার্থে ফিরে এল Jio-র ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান! পাবেন একগুচ্ছ সুবিধা

০৩:৩৪ পিএম, জানুয়ারি ৬, ২০২২

গ্রাহকদের সুবিধার্থে ফিরে এল Jio-র ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান! পাবেন একগুচ্ছ সুবিধা

গত বছরের নভেম্বর মাস থেকেই দেশের প্রতিটি বেসরকারি টেলিকম সংস্থার রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি পেয়েছে। প্রায় ২০% থেকে ২৫% শতাংশ বৃদ্ধি পেয়েছে ট্যারিফ প্ল্যানের দাম। অন্যান্য টেলিকম সংস্থার মতোই রিলায়েন্স জিও-ও (Jio) গত ১ ডিসেম্বর থেকে রিচার্জ প্ল্যানের মূল্য ২০ শতাংশ বৃদ্ধি করেছে। স্বাভাবিকভাবেই তা গ্রাহকদের কাছে বেশ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

তবে এবার এই সমস্যার সমাধানে এগিয়ে এল রিলায়েন্স জিও (Jio)। গ্রাহকদের সুবিধার্থে ফের চালু করা হল জিও-র ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি। ফলে গ্রাহকদের কিছুটা হলেও স্বস্তি ফিরল বলাই যায়৷ কারণ এই প্ল্যানে এই খরচে অন্য টেলিকম সংস্থার তুলনায় Jio-র গ্রাহকরা একাধিক সুবিধা পাবেন। কী কী সুবিধা রয়েছে জিও-র ৪৯৯ টাকার রিচার্জ প্ল্যানে?

এই প্ল্যানে আওতায় প্রতিদিন ২ জিবি করে ডেটা ও তার সঙ্গে আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন গ্রাহক। দিনপ্রতি ২জিবি ডেটা শেষ হয়ে যাওয়ার পর ডেটা স্পিড কমে দাঁড়াবে ৬৪ Kbps। এছাড়াও প্রতিদিন ১০০টি করে SMS ব্যবহারের সুবিধাও মিলবে। এই সুবিধাগুলি ছাড়াও Disney+ Hotstar, Jio Cinema, JIo TV-র মতো বেশ কয়েকটি অ্যাপ বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পাবেন গ্রাহক।

৪৯৯ টাকার প্ল্যানটি ছাড়াও Jio-র তরফে আরও দু'টি দুর্দান্ত ডেটা প্ল্যানের ঘোষণা করা হয়েছে। সেগুলি হল ২৪৯ টাকা এবং ২৯৯ টাকা। এই দুটি প্ল্যানের মাধ্যমে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি করে ডেটা ও আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাবেন। এছাড়াও দৈনিক ১০০টি করে SMS-এর সুবিধাও পাবেন। ২৪৯ টাকার প্ল্যানের বৈধতা ২৩ দিন ও ২৯৯ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন।

এছাড়াও, Jio-র ২৫৪৫ টাকার রিচার্জ প্যাকে অতিরিক্ত বৈধতা পাওয়া যাবে৷ অর্থাৎ ওই রিচার্জ করলে তার বৈধতা থাকবে মোট এক বছর। যদিও প্রথমে Jio-র তরফে জানানো হয়েছিল ২ জানুয়ারি ২০২২ এর মধ্যে যাঁরা রিচার্জ করবেন তাঁরাই কেবল এই অফার পাবেন। পরবর্তীতে অবশ্য তা বাড়িয়ে ৭ জানুয়ারি ২০২২ করা হয়েছে।