শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

পুরনো দামেই করুন রিচার্জ, সুবর্ণ সুযোগ Jio গ্রাহকদের! জেনে নিন পদ্ধতি

০৬:৫৮ পিএম, নভেম্বর ২৯, ২০২১

পুরনো দামেই করুন রিচার্জ, সুবর্ণ সুযোগ Jio গ্রাহকদের! জেনে নিন পদ্ধতি

দেশে বেড়েছে অধিকাংশ টেলিকম সংস্থার ট্যারিফ রেট। ইতিমধ্যেই এয়ারটেল (Airtel), ভোডাফোন আইডিয়া (VI) তাদের ট্যারিফ বৃদ্ধির কথা ঘোষণা করেছে৷ আগামী ১ ডিসেম্বর থেকে বাড়তে চলেছে রিলায়েন্স জিও (Jio)-র ট্যারিফ রেটও। ফলে মাথায় হাত পড়েছে গ্রাহকদের। দিনের পর দিন যেভাবে মূল্য বৃদ্ধি হয়ে চলেছে তাতে মোবাইল ব্যবহার নিয়েও অনিশ্চয়তায় পড়েছেন বহু মধ্যবিত্ত মানুষ।

যে হারে ট্যারিফ রেট বৃদ্ধি পাচ্ছে, হিসেব করলে দেখা যাচ্ছে আগামী ১ ডিসেম্বর থেকে প্রতিটি প্ল্যানের দাম অন্ততপক্ষে ২০% বেশি পড়ছে। ১৯৯ টাকার রিচার্জ বেড়ে হচ্ছে ২৩৯ টাকা, ৩৯৯ টাকার রিচার্জ বেড়ে হচ্ছে ৪৭৯ টাকা এবং ৫৫৫ টাকার রিচার্জ বেড়ে দাঁড়াচ্ছে ৬৬৬ টাকায়। হিসেব অনুযায়ী, এবার থেকে প্রতিটি ক্ষেত্রে হয় ৪০ টাকা বা ৮০ টাকা কিংবা ১১১ টাকা বেশি খরচ করতে হবে গ্রাহকদের৷

তবে এসবের মাঝেই সুখবর! দাম বৃদ্ধি পাওয়ার আগেই জিও গ্রাহকদের কাছে সুযোগ রয়েছে পুরনো দামেই রিচার্জ করার। যদিও তা সীমিত সময়ের জন্যই পাবেন গ্রাহকরা। এই সুযোগ পাওয়া যাবে ৩০ নভেম্বর রাত্রি ১১:৫৯ মিনিট পর্যন্ত। জিও-র ‘মাল্টি রিচার্জ’-এর সাহায্যে এই সময়সীমা অবধি পুরনো দামেই রিচার্জ করতে পারবেন গ্রাহকরা।

[caption id="attachment_41834" align="alignnone" width="1280"]পুরনো দামেই করুন রিচার্জ, সুবর্ণ সুযোগ Jio গ্রাহকদের! জেনে নিন পদ্ধতি পুরনো দামেই করুন রিচার্জ, সুবর্ণ সুযোগ Jio গ্রাহকদের! জেনে নিন পদ্ধতি[/caption]

কী এই ‘মাল্টি রিচার্জ’? জিও অবশ্য প্রথম থেকেই গ্রাহকদের জন্য এই সুবিধা দিয়ে আসছে। এর মাধ্যমে একটি রিচার্জ প্ল্যান চলাকালীন আরও একাধিক রিচার্জ করে রাখতে পারেন গ্রাহকরা। নতুন রিচার্জ করা হলে পুরোনো প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার পরই পরবর্তী প্ল্যানটি সক্রিয় হয়। পাশাপাশি একই রিচার্জ প্ল্যান একাধিকবার করার ক্ষেত্রে কোনো বাধা নেই। এবার ১ ডিসেম্বর জিও-র প্ল্যানের দাম বাড়ার আগেই তাই পুরনো দামে রিচার্জ করে রাখতে পারেন গ্রাহকরা।

অর্থাৎ ৩০ নভেম্বর ১১:৫৯ মিনিটের মধ্যে গ্রাহকরা ১৯৯, ৩৯৯, ৫৫৫, ৫৯৯ অথবা তার থেকেও বেশি টাকার প্ল্যান আগাম করতে পারবেন। কোনও গ্রাহক ৫৫৫ টাকার তিনটি রিচার্জ প্ল্যান আগাম রিচার্জ করে থাকলে তিনি পুরোনো দামেই ২৫২ দিন অর্থাৎ ২৮ দিনের হিসাবে ৯ মাস পর্যন্ত সেই রিচার্জের ভ্যালিডিটি পাবেন। একইভাবে গ্রাহকরা বার্ষিক একাধিক প্ল্যানও রিচার্জ করে রাখতে পারেন।

তবে আর দেরি কিসের! হাতে সময় কিন্তু বেশি নেই। আপনি যদি জিও গ্রাহক হন তাহলে পুরনো দামেই রিচার্জ প্ল্যান পেতে আগামীকালের মধ্যেই মোবাইলের রিচার্জ সেরে ফেলুন। পুরনো দামেই একাধিক সুবিধা পেয়ে যান।