শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স

০৭:৫৭ পিএম, জুন ৩, ২০২১

মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স

দেশ জুড়ে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। তার জেরে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। তার মধ্যে অনেকেই এরকম রয়েছেন যাঁরা হয়তো পরিবারের একমাত্র রোজগেরে। ফলে তাঁর মৃত্যুর পর চরম অসহায়তার মুখে পড়ছে পরিবার। এই কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে তাই নিজের কর্মীদের জন্য মানবিক এক পদক্ষেপ নিল রিলায়েন্স। করোনায় মৃত কর্মীদের পরিবার ও সন্তানদের দিকে বাড়িয়ে দিল সাহায্যের হাত।

সম্প্রতি সংস্থার তরফে 'রিলায়েন্স ফ্যামিলি সাপোর্ট অ্যান্ড ওয়েলফেয়ার স্কিম' ঘোষণা করা হয়েছে। সেখানে বলা হয়েছে, করোনায় কোনও কর্মী মারা গেলে আগামী ৫ বছর পর্যন্ত তাঁর পরিবারকে পূর্ণ মাসিক বেতন দেবে রিলায়েন্স। পাশাপাশি মৃত কর্মীর সন্তানদের পড়াশোনার যাবতীয় দায়িত্বও নেবে সংস্থা। তাদের স্নাতক পর্যন্ত পড়াশুনার পুরো খরচ বহন করবে সংস্থা। এছাড়াও করোনা অতিমারীতে মৃত অফ রোল কর্মীদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণও দেওয়া হবে বলে জানানো হয়েছে।

[caption id="attachment_17038" align="alignnone" width="1264"]মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স[/caption]

এগুলি ছাড়াও, আরও বহু সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছে রিলায়েন্স। সেগুলি হল, কোনও কর্মচারী বা তাঁর পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে তিনি শারীরিক এবং মানসিক দিক দিয়ে পুরোপুরি সুস্থ হওয়া অবধি করোনার লিভ নিতে পারেন। অসুস্থদের পরিবার ১০ লক্ষ টাকা অবধি সাহায্যও পাবে। এছাড়াও করোনা মৃত কর্মীর সন্তানের পড়াশোনার যাবতীয় খরচ দেওয়ার পাশাপাশি যতদিন না সে গ্রাজুয়েট হচ্ছে, ততদিন পরিবারের হাসপাতালে ভর্তির ১০০% খরচও বহন করবে সংস্থা।

[caption id="attachment_17037" align="alignnone" width="1182"]মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স মানবিক মুকেশ আম্বানি! করোনায় মৃত কর্মীর পরিবার ও সন্তানদের জন্য বড় সিদ্ধান্ত নিল রিলায়েন্স[/caption]

এই প্রসঙ্গে রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্বানি ও তাঁর স্ত্রী নীতা আম্বানি জানিয়েছেন, করোনা অতিমাররিতে ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হয়েছি আমরা। আমাদের মধ্যে কয়েকজন খুবই খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছেন। এই অবস্থায় সম্পূর্ণ সাধ্যমতো অসুস্থ ও মৃত কর্মচারী ও তাঁদের পরিবারের পাশে দাঁড়িয়েছে রিলায়েন্স। প্রসঙ্গত, রিলায়েন্সের আগে এই একইরকম উদ্যোগ নিতে দেখা গিয়েছে টাটা স্টিলকেও। দেশের এই কঠিন সময়ে বেসরকারি এই সংস্থাগুলির এই মানবিক পদক্ষেপ সত্যিই প্রশংসনীয়ই বটে!