বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে হোক এই রাস্তার নাম! জোরালো দাবি বিজেপির

০৯:৫১ পিএম, ডিসেম্বর ১৪, ২০২১

দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে হোক এই রাস্তার নাম! জোরালো দাবি বিজেপির

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার রাজধানী দিল্লিতে আকবর রোডের নাম পরিবর্তনের দাবি তুলল পদ্ম শিবির। আগেই আওরঙ্গজেব রোডের নাম এপিজে আবদুল কালামের নামে করা হয়েছে। আর এবার দিল্লি বিজেপির আইটি সেলের প্রধান নবীন কুমার জিন্দল দাবি তুললেন যে, আকবর রোডের নাম বদলের।

উল্লেখ্য, এই আকবর রোডেই রয়েছে কংগ্রেসের সদর দফতর। এবার এই রোডের নাম বদলে তার জায়গায়, সদ্য প্রয়াত দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের নামে করার দাবি করলেন। আর সেই দাবিতেই নয়া দিল্লি মিউনিসিপ্যাল কাউন্সিলে চিঠি লিখে জিন্দাল জানিয়েছেন, প্রয়াত সিডিএস বিপিন রাওয়াতের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে আকবর রোডের নাম প্রয়াত বিপিন রাওয়াতের নামে করা হোক। এভাবেই তিনি প্রয়াত বিপিন রাওয়াতের প্রতি শ্রদ্ধা জানানো উচিত বলেই জানিয়েছেন। তাঁর যুক্তি আকবর একজন হামলাকারী ছিলেন, তাই এই রোডের নাম রাওয়াতের নামে করা উচিত।

অন্যদিকে, মিউনিসিপ্যাল কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সতীশ উপাধ্যায় সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘আমিও ওই দাবির পক্ষে। সোশ্যাল মিডিয়াতেও এরকম দাবি উঠতে দেখেছি।’ উল্লেখ্য, এর আগেও আকবর রোডের নাম পরিবর্তনের দাবি উঠেছিল। এর আগে এই রোডের নাম বদলে মহারাণা প্রতাপ রোড করার দাবি করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং।

প্রসঙ্গত, বিজেপির একাধিক নেতার মধ্যে আকবর রোডের নাম বদলের দাবি নিয়ে রাজনৈতিক তর্কাতর্কি শুরু হয়েছিল। তার মধ্যেই আকবর রোডের সাইন বোর্ডে কালি লাগিয়ে দেওয়া হয় একাধিকবার। কখনওবা ফেস্টুন টাঙিয়ে রাস্তার নাম বিক্রমাদিত্য মার্গ বলেও ঘোষণা করা হয়েছিল।