ক্ষমতায় এলে দায়িত্ব অনেক বেশি: ফিরহাদ

ক্ষমতায় এলে দায়িত্ব অনেক বেশি: ফিরহাদ
ক্ষমতায় এলে দায়িত্ব অনেক বেশি: ফিরহাদ

এবার ক্ষমতায় যে আসুক তাঁর দায়িত্ব অনেক বেশি। তবে এক তৃতীয়াংশ সংখ্যা গরিষ্ঠতায় তৃণমূলই জিতবে। ভোট গণনার দিন সকালে এমনটাই আত্মবিশ্বাসী তৃণমূলের কলকাতা বন্দরের প্রার্থী ফিরহাদ হাকিম। পাশাপাশি নিজের জয় নিয়েও নিশ্চিত এদিন তিনি।

রবিবারের সকালটাই শুরু হয়েছে টানটান উত্তেজনার মধ্যে দিয়ে। আগামী পাঁচ বছরের জন্য কে নির্বাচিত হবে সেই প্রশ্নের উত্তরের অপেক্ষায় এখন রাজ্যবাসী। সরকারের পরিবর্তন হবে নাকি পুরনো সরকার আবার ফিরবে সেই চর্চা এখন তুঙ্গে।

এর মধ্যেই রাজ্যের বিদায়ী মন্ত্রী তথা কলকাতা বন্দর এলাকার তৃণমূল প্রার্থী ফিরহাদ হাকিম বলেন, “আমি সারা বছর মানুষের কাজ করি। আমার হার-জিত নিয়ে ভাবনা কীসের? তৃণমূল কংগ্রেস একতৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পাবে। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

পাশাপাশি নিজেদের দায়িত্বে অবিচল থাকার কথা জানিয়ে তাঁর বক্তব্য, “এবার যে-ই ক্ষমতায় আসুক তার দায়িত্ব অনেক বেশি। চারিদিকে যে অবস্থা হয়ে রয়েছে তাতে ক্ষমতায় এসেই যুদ্ধকালীন তৎপরতায় কাজ করতে হবে। এবার ক্ষমতায় ফিরলে দায়িত্ব অনেক বেশি”।

এদিন সকালেও নাম না করে বিজেপিকে একহাত নেন তিনি। বলেন, ” আজ নিরাপত্তার মধ্যে কাউন্টিং হচ্ছে, এখানে সন্ত্রাস আর কী করে করবে, টেনশন নয় উদ্বেগ হচ্ছে”।

অন্যদিকে, নির্বাচন কমিশন এবার করোনা আবহে বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে। এই বিষয়টি ফের একবার মনে করিয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন, “দলীয় কর্মীদের বলবো বিজয়মিছিল করবেন না। বিজয়মিছিল করার মতো মানসিক অবস্থা নেই।”

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.