বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ফের রাজ্যে বৃদ্ধি পেল করোনা বিধিনিষেদের মেয়াদ! জারি থাকবে ১৫ জুন পর্যন্ত, জানালেন মুখ্যমন্ত্রী

০৫:৪২ পিএম, মে ২৭, ২০২১

ফের রাজ্যে বৃদ্ধি পেল করোনা বিধিনিষেদের মেয়াদ! জারি থাকবে ১৫ জুন পর্যন্ত, জানালেন মুখ্যমন্ত্রী

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশ সহ রাজ্য জুড়ে ভয়াবহ আকার নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ এ নাজেহাল রাজ্যবাসী। আর এই করোনা পরিস্থিতি সামাল দিতে ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে জারি হয়েছিল কড়া বিধিনিষেধ। বিধিনিষেধ অনুযায়ী বন্ধ ছিল লোকাল ট্রেন সহ সরকারি-বেসরকারি বাস, মেট্রো এবং ফেরি পরিষেবা। বন্ধ ছিল শিক্ষা প্রতিষ্ঠানও। এছাড়া বাজার খোলায় সময়সীমা ছিল সকাল ৭টা – ১০ টা পর্যন্ত। তবে চালু ছিল জরুরি পরিষেবা। এছাড়াও রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি চলবে ‘নাইট কারফিউ’। আর এবার এই বিধিনিষেধ এর সময়সীমা বৃদ্ধি পেল।

উল্লেখ্য রাজ্যে আগামী ১৫ জুন পর্যন্ত জারি থাকবে কড়া বিধিনিষেধ। এদিন এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তবে তিনি জানান, এই বিধিনিষেধ জারি কে কেউ লকডাউন, কার্ফু এসব বলে আক্ষ্যা যেন না দেয়। রাজ্যে বিধিনিষেধ জারি থাকছে এটাই যেন সকলে বলেন, এমটাই জানান তিনি।

উল্লেখ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী, আপাতত ১৫ জুন পর্যন্ত রাজ্যে সকল গণপরিবহণ ব্যবস্থা বন্ধ থাকছে ৷ জরুরি প্রয়োজন ছাড়া অটো, ট্যাক্সির মতো যানবাহন, ব্যক্তিগত গাড়ি নিয়েও রাস্তায় চলাচল করা যাবে না বলে জানা গেছে৷ কিন্তু বিমানবন্দর থেকে ট্যাক্সি পরিষেবা চালু থাকবে বলে জানা গেছে৷ এছাড়া পেট্রোল পাম্প, গাড়ি মেরামতির দোকান খোলা থাকবে৷ অন্যদিকে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না বলেও কড়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার।