শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ

১১:৩৪ এএম, সেপ্টেম্বর ২৮, ২০২১

নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ

ক্রীড়াপ্রেমীদের চমকে দিলেন বাংলার রিচা ঘোষ৷ মহিলাদের বিগ ব্যাশ লিগে নাম লেখালেন শিলিগুড়ির এই কন্যা। হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, রাধা যাদবের পরে ভারতের পঞ্চম মহিলা ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন রিচা। ১৭ বছরের এই বঙ্গকন্যেকে এবার হোবার্ট হ্যারিকেনস (Hobart Hurricanes) দলের হয়ে বিগ ব্যাশ লিগে খেলতে দেখা যাবে।

[caption id="attachment_33747" align="alignnone" width="1440"]নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ / Image Source : Facebook @2003Richa নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ / Image Source : Facebook @2003Richa[/caption]

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে বেশ ভালো ফর্মে ছিলেন রিচা। ব্যাটিং ও উইকেটকিপিং করে নজর কেড়েছিলেন বাংলার এই কন্যা। প্রথম একদিনের ম্যাচে ২৯ বলে ৩২ রান করেছিলেন রিচা। দ্বিতীয় ম্যাচে ফের ৫০ বলে ৪৪ করে ভারতকে ২৭৪ রানে পৌঁছতে সাহায্য করেন। তবে প্রথম দুটি ম্যাচই হেরে যায় মিতালীর ভারত। তবে তৃতীয় একদিনের ম্যাচ জেতে ভারতের মহিলা বাহিনী। ওই ম্যাচে যদিও শূন্য রানে আউট হন রিচা। তবে তাঁর উইকেটরক্ষণের প্রশংসা মেলে।

[caption id="attachment_33748" align="alignnone" width="1440"]নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ / Image Source : Facebook @2003Richa নজির এই বঙ্গকন্যার! পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের বিগ ব্যাশ লিগে রিচা ঘোষ / Image Source : Facebook @2003Richa[/caption]

অজিদের বিরুদ্ধে ভারত ২-১ ব্যবধানে হেরে গেলেও, ভালো পারফরম্যান্সের জেরেই এবার বিবিএলে সুযোগ পেলেন রিচা। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটের একাধিক নজরকাড়া পারফরম্যান্স রয়েছে তাঁর। মনে করা হচ্ছে, ডাকাবুকো মানসিকতা ও দ্রুত রান তোলার দক্ষতার জন্যই রিচাকে দলে টেনেছে হোবার্ট হ্যারিকেনস। অন্যদিকে স্মৃতি মান্ধানা ও দীপ্তি শর্মা গতবারের বিজয়ী সিডনি থান্ডারের হয়ে খেলবেন। শেফালি ভার্মা ও রাধা যাদব খেলবেন সিডনি সিক্সার্সে।

https://twitter.com/imfemalecricket/status/1442381441229152259