ভোটের দিন ঘোষণা হতেই রুটমার্চ শুরু কলকাতায়

ভোটের দিন ঘোষণা হতেই রুটমার্চ শুরু কলকাতায়
representative image

রাজ্যে বেজে গেছে ভোটের দামামা। কলকাতায় ভোট গ্রহণ হবে একেবারে শেষ দফায় । তবে ভোটের প্রায় দুমাস আগেই রবিবাসরীয় সকালে কলকাতায় রুটমার্চ করল আধা সেনা । রবিবার সকালে আনন্দপুর ও তার আশপাশের বেশ কিছু এলাকায় রুটমার্চ করতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে। সঙ্গে ছিল পুলিশও।

ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। তার আগে থেকেই রাজ্যে আসতে শুরু করে দিয়েছিল কেন্দ্রীয় বাহিনী। এবার কলকাতাতেও পা দিল আধা সেনা। শনিবার রাতেই কলকাতায় নেমেছে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রবিবার সকাল থেকেই রুটমার্চ শুরু করেছে তারা।এদিন সকালে আনন্দপুর ও তার আশপাশের বেশ কিছু এলাকায় রুটমার্চ করতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে। সঙ্গে ছিল পুলিশও। সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাদের। এলাকার অবস্থা খতিয়ে দেখেন আধিকারিকরা। কোনও সমস্যা রয়েছে কিনা সে বিষয়েও খোঁজ খবর নেন।

উল্লেখ্য, আগামী ২৭ মার্চ থেকে রাজ্যে শুরু বিধানসভা ভোট। মোট ৮ দফায় ২৯৪ টি আসনে হবে ভোটগ্রহণ। তার মধ্যে কলকাতায় একবারে শেষ দফা অর্থাত্‍ ২৯ এপ্রিল ভোটগ্রহণ। এবার রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চলে আসার কথা। আপাতত ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসেছে রাজ্যে। প্রথমে বীরভূম, বাঁকুড়া প্রভৃতি জেলায় তারা রুটমার্চ করেছিল। তারপরে উত্তর ২৪ পরগনার বারাসাত, বনগাঁ, বসিরহাট প্রভৃতি এলাকায় রুটমার্চ করতে দেখা যায় তাদের। এবার কলকাতাতেও রুটমার্চ শুরু করল তারা। ভোটের দু’মাস আগে থেকেই বিভিন্ন এলাকা খতিয়ে দেখে নিতে চাইছে তারা। সেই প্রস্তুতিই শুরু হয়েছে আজ থেকে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.