বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

দক্ষিণ-পূর্ব রেলে বিপুল শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি

০২:১১ পিএম, নভেম্বর ১৬, ২০২১

দক্ষিণ-পূর্ব রেলে বিপুল শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! দেড় হাজারেরও বেশি শূন্যপদে নয়োগের জন্য চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করল দক্ষিণ-পূর্ব রেল। খড়গপুর, আদ্রা, রাঁচি, টাটানগর, বোকারো স্টিল সিটি ওয়ার্কশপের বিভিন্ন বিভাগে অ্যাপ্রেন্টাইস পদে শুরু হবে নিয়োগ। এই পদে চাকরির জন্য ইচ্ছুক প্রার্থীরা কীভাবে আবেদন করবেন? শিক্ষাগত যোগ্যতাই বা কী? শূন্যপদের সংখ্যা ও বেতনক্রম কত? আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক যাবতীয় বিস্তারিত খুঁটিনাটি...

[caption id="attachment_40093" align="alignnone" width="1280"]দক্ষিণ-পূর্ব রেলে বিপুল শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি / প্রতীকী ছবি দক্ষিণ-পূর্ব রেলে বিপুল শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি / প্রতীকী ছবি [/caption]

শূন্যপদের সংখ্যা: মোট ১৭৮৫ টি অ্যাপ্রেন্টাইস পদে নিয়োগ করা হবে। খড়গপুর, আদ্রা, রাঁচি, টাটানগর, বোকারো স্টিল সিটি ইত্যাদি ওয়ার্কশপ মিলিয়ে মোট নিয়োগ হবে। খড়গপুর মেন ওয়ার্কশপে শূন্যপদ ৩৬০টি।

শিক্ষাগত যোগ্যতা: অ্যাপ্রেন্টাইস পদে আবেদনের জন্য প্রার্থীকে ন্যুনতম দশম শ্রেনী পাস করতে হবে। একইসঙ্গে আইটিআই-এর যোগ্যতা থাকতে হবে।

বয়সসীমা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে।

নিয়োগ স্থান: খড়গপুর ওয়ার্কশপে সিগন্যাল ও টেলিকম বিভাগে ৮৭, ট্র্যাক মেশিন ওয়ার্কশপে ১২০টি, SSE (Works) ইঞ্জিনিয়ার পদে ২৮টি, মালবহন ও ওয়াগন ডিপোয় ১২১টি, খড়গপুর ডিজেল লোকোশেডে ৫০টি, Sr.DEE(G) পদে ৯০ টি, TRD ডিপোয় ইলেকট্রিক বিভাগে ৪০টি, টিকিয়াপাড়া EMU শেডে ইলেকট্রিক বিভাগে ৪০টি, সাঁতরাগাছি ইলেকট্রিক লোকো শেডে ৩৬ টি পদে নিয়োগ হবে। এছাড়াও চক্রধরপুর, টাটানগর, আদ্রা, রাঁচি, ঝারসুগুড়া, সিনি, বোকারো স্টিল সিটি ডিভিশনেও প্রচুর নিয়োগ করা হবে।

আবেদন ফি: আবেদনের জন্য ফি লাগবে ১০০ টাকা। SC/ST/PWD ও মহিলা আবেদনকারীদের জন্য কোনও ফি লাগবে না। অনলাইন মোড বা চালানের মাধ্যমে ফি জমা দেওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ: আবেদনের শেষ তারিখ চলতি বছরের ডিসেম্বরের ১৪ তারিখ অর্থাৎ ১৪/১২/২০২১।

কীভাবে আবেদন করবেন? আবেদনের জন্য rrcser.co.in ওয়েবসাইটে ক্লিক করুন। সেখানেই আবেদন সংক্রান্ত বিস্তারিত নোটিফিকেশন দেখা যাবে।