করোনা কালে সাম্প্রতিক সংকটে মানুষের সাহায্যে এগিয়ে এল ‘ফসিল্‌স ফোর্স’ সদস্যরা!

করোনা কালে সাম্প্রতিক সংকটে মানুষের সাহায্যে এগিয়ে এল 'ফসিল্‌স ফোর্স’ সদস্যরা!
করোনা কালে সাম্প্রতিক সংকটে মানুষের সাহায্যে এগিয়ে এল 'ফসিল্‌স ফোর্স’ সদস্যরা!

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের মতো রাজ্যের হালও বেহাল। এই সময় রাজ্যের বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে আসছেন স্বেচ্ছাসেবী সংগঠন থেকে শুরু করে সেলিব্রিটির দলও। শ্রীলেখা মিত্র থেকে সৃজিত মুখোপাধ্যায় বা তিমির বিশ্বাস, বহু সেলিব্রিটিই সামিল হয়েছেন মানবিক এই প্রচেষ্টায়। সকলে পথে নামতে না পারলেও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিচ্ছেন সচেতনতার বার্তা। দিচ্ছেন হাসপাতাল বেড, অক্সিজেন বা রক্ত-প্লাজমার সন্ধান। সেরকম ভাবেই এবার রাজ্যের অসহায় মানুষের দিকে সাহায্যের হাত বাড়ালেন জনপ্রিয় রক গায়ক রূপম ইসলাম এবং তাঁর ভক্তরাও।

ইতিমধ্যেই শহরের কোভিড আক্রান্ত বিপন্ন মানুষদের সাহায্যে পথে নেমেছেন রূপম ভক্তদের নিয়ে গড়ে ওঠা দুই সংগঠন ‘‌মুক্তক্ষেত্র’ এবং ‘‌ফসিল্‌স ফোর্স’‌–এর‌ সদস্যরা। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে পোস্টারও শেয়ার করেছেন স্বয়ং রূপম ইসলাম। সেখানে বলা হয়েছে, এই মহামারীর কালে হাসপাতালের বেড বা অক্সিজেন যোগাড় থেকে শুরু করে কোভিড আক্রান্তদের বাড়িতে ওষুধ বা বাজার পৌঁছে দেওয়ার কাজ, সবকিছুই সামলাচ্ছে রূপম ভক্তরা৷ পাশাপাশি রক্তদানের আর্জি জানিয়েও পোস্ট শেয়ার করেছেন ফসিলসের ফ্রন্টম্যান। যদিও এ ব্যাপারে নিজে বিন্দুমাত্র কৃতিত্ব নিতে নারাজ। রূপমের কথায়, তিনি শুধু সঙ্গে থাকেন। তাঁকে যারা ভালোবাসে, তার অনুরাগী ছোট ছোট ছেলে মেয়েরাই একা হাতে সামলান সব কিছু।

তবে এই প্রথম নয়, অতীতেও বিভিন্ন ভাবে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছিল রূপম আর ফসিলস ফোর্স। কোথাও ত্রাণ পাঠানোই হোক বা প্রত্যেক বড়দিনে ফুটপাতবাসীদের খাদ্যবস্তু দিয়ে সাহায্যই হোক, সবার আগেই উঠে আসে রূপম ভক্তদের নাম৷ তাঁদের কথায়, “আমরা হারি না, হারতে পারি না।” আর সেই হার না মানা মানসিকতা নিয়েই বিপন্ন মানুষের স্বার্থে কাজ করে চলেছেন শহরের এক শিল্পী এবং তাঁর ভক্তরা৷ আজকের দিনে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই সমাজের বিভিন্ন প্রান্তের মানুষের দিকে এগিয়ে দিচ্ছেন ভরসার হাত। এই দূর্দিনে এটুকুই যে অনেক বেশি…