ইউটিউব লাইভস্ট্রিমে বাজি ধরে দেড় লিটার ভদকা খেয়ে, দর্শকদের সম্মুখেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রবীণ!

ইউটিউব লাইভস্ট্রিমে বাজি ধরে দেড় লিটার ভদকা খেয়ে, দর্শকদের সম্মুখেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রবীণ!
ইউটিউব লাইভস্ট্রিমে বাজি ধরে দেড় লিটার ভদকা খেয়ে, দর্শকদের সম্মুখেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রবীণ! / প্রতীকী ছবি / ছবি সৌজন্যে: jarmoluk

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজকাল মোটা টাকার বিনিময়ে অনলাইনে নানা আজব বাজি ধরে, তা লাইভস্ট্রিম করা হয়। এটা হালফিলের সোশ্যাল মিডিয়ার একটা জনপ্রিয় এবং চালু ট্রেন্ড। তবে, এই ধরনের চ্যালেঞ্জ যে কতোটা ভয়ঙ্কর হতে পারে, তার ভুরিভুরি উদাহরণও আছে।

অতি সম্প্রতি তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। যা ফের একবার প্রমাণ করল যে, এই ধরনের চ্যালেঞ্জ কতোটা ভয়ঙ্কর পরিণতি ডেকে আনতে পারে। ইউটিউবে (Youtube) লাইভস্ট্রিম করার সময় চ্যালেঞ্জ নিয়ে, দেড় লিটার ভদকা (Vodka) খাওয়ার পরে মৃত্যু হল এক রাশিয়ান ব্যক্তির। বছর ৬০ এর ওই প্রবীণের নাম ইউরি ডাশেচকিন। ইউটিউবে তাঁর বেশ ভালই পরিচিতি। ইউটিউবে তিনি আবার ‘গ্র্যান্ডফাদার’ নামেও পরিচিত। যাঁরা ওই লাইভ চ্যালেঞ্জটি দেখছিলেন, তাঁরা প্রত্যেকে ওই ব্যক্তির পরিণতি দেখে হতবাক হয়ে যান।

জানা গিয়েছে যে, ওই ব্যক্তি ইউটিউবে নানা ধরনের চ্যালেঞ্জ নিতেন। এই সব চ্যালেঞ্জের মুল উদ্দেশ্য ছিল, অর্থের বিনিময়ে নানা আজব কাণ্ডকারখানা করে দেখানো। ভদকা খাওয়ার এই চ্যালেঞ্জ নেওয়ার ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে রাশিয়ার স্মোলেনস্ক শহরে। তবে শুধু ভদকা নয়, তার সঙ্গে আরও একটি অপশন ছিল। আর তা ছিল গরম সস। এই দুইয়ের মধ্যে ইউরি ডাশেচকিন ভদকা পানকেই বেছে নিয়েছিলেন। জানা গিয়েছে আরেক ইউটিউবার তাকে এই চ্যালেঞ্জ দিয়েছিলেন। আর তাঁর এই চ্যালেঞ্জ গ্রহণ করাই এবার ইউরির জন্য কাল হল।

চ্যালেঞ্জ অনুযায়ী, দেড় লিটার ভদকা পানের পর, ঘটনাস্থলেই মারা গেলেন ৬০ বছরের ইউরি। হাজার হাজার ইউটিউব দর্শকের চোখের সামনে ঘটে গেল এই ঘটনা। রাশিয়ান সংবাদমাধ্যম সূত্রের খবর, এই ঘটনা দর্শকদের সামনে ঘটে যাওয়ায়, দর্শকরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাশিয়া প্রশাসন।

এদিকে সেনেটর অ্যালেক্সি পুশকভ ‘ট্র্যাশ স্ট্রিম’-এর উপরে নিষেধাজ্ঞা জারি করার দাবি জানিয়েছেন। তিনি এই নিয়ে টুইটও করেছেন। তিনি তাঁর অভিযোগে বলেছেন যে, টাকার বিনিময়ে এই ধরনের অর্থহীন বাজি ধরে, সোশ্যাল মিডিয়ায় প্রকারন্তরে হিংসা ছড়ানো হচ্ছে। এক টুইটে তিনি বলেছেন, স্মোলেনস্ক শহরে এ ধরনের ‘ট্র্যাশ স্ট্রিম’ সেশন চলাকালীন এক গৃহহীন ব্যক্তি প্রাণ হারিয়েছেন। তাই এসব অবিলম্বে বন্ধ করা হোক, তেমনই দাবি অ্যালেক্সির।

আরো পড়ুনঃ   চুরি গেল সাধের দুই পোষ্য, খোঁজ দিলে ৩.৫ কোটির পুরস্কার ঘোষণা করলেন জনপ্রিয় হলিউডি গায়িকা