বিজেপি ছাড়তে চলেছেন সব্যসাচী? জবাব দিলেন বিজেপি মুখপাত্র

বিজেপি ছাড়তে চলেছেন সব্যসাচী? জবাব দিলেন বিজেপি মুখপাত্র
বিজেপি ছাড়তে চলেছেন সব্যসাচী? জবাব দিলেন বিজেপি মুখপাত্র

এই বছরের দুর্গাপুজো নিয়ে বিজেপির অন্দরে যে টানাপোড়েন শুরু হয়েছে কার্যত স্পষ্ট হচ্ছে দলের শীর্ষ নেতৃত্বের মন্তব্যে। দুর্গাপূজা নিয়ে মন্তব্য করে কার্যত দলকে অসস্থিতে ফেলেছেন সব্যসাচী দত্ত। পরে প্রশ্ন উঠতে শুরু করেছে তাহলে কি বিজেপি ছাড়তে চলেছেন সব্যসাচী বাবু? বুধবার রাতে সাংবাদিকদের সামনাসামনি হয়ে এই জল্পনার অবসান ঘটালেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

গত বছর বিধাননগরের ইজেডসিসি-তে দুর্গাপূজা আয়োজন করেছিল বিজেপি। পুজোর উদ্যোক্তা ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, তৎকালীন সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, সব্যসাচী দত্তরা। তারপর অনেক জল বয়ে গিয়েছে। কিন্তু এই বছর পুজো নিয়ে তেমন উদ্যোগ দেখা যায় নি গেরুয়া শিবিরের অন্দরে। যদিও জানানো হয়েছে এবারে ছোট করে পুজো হবে। এই প্রসঙ্গে সব্যসাচী দত্ত দলের অস্বস্তি বাড়িয়ে জানিয়েছেন, “গতবার ভোট ছিল তাই পুজো হয়েছে। এবার ভোট নেই তাই পুজো নেই”। হঠাৎ সব্যসাচী দত্তের এমন সোজাসাপটা কথায় যে দল ফের বিপাকে তা বলার অপেক্ষা রাখেনা।

এরপরেই সব্যসাচী দত্তর বিজেপি ছাড়ার জল্পনাকে উড়িয়ে দিয়ে শমীক ভট্টাচার্য বলেন, “আমার কাছে থাকা তথ্য অনুযায়ী সব্যসাচী বাবু বিজেপিতে আছেন। তাঁকে কয়েকদিন আগেও দলীয় অফিসে দেখা গিয়েছে। এখন তার দল ছাড়ার কোনো গুঞ্জন আমি শুনিনি।” এদিকে এইবছরও ইজেডসিসি-তে দুর্গাপূজা হবে বলেই জানিয়েছেন বিজেপির মুখপাত্র। তবে দলীয় সূত্রে খবর এবারের পুজো আগের বারের তুলনায় ছোট করে হবে।

বিধানসভা নির্বাচন মিটতেই বেসুরো হতে শুরু করেছেন একের পর এক বিজেপি নেতা। রাজীব বন্দ্যোপাধ্যায়ের পর এবার বেসুরো মন্তব্য করে দলের অস্বস্তি বাড়িয়েছেন সব্যসাচী দত্ত। এদিকে সূত্রের খবর, তৃণমূলে ফেরার জল্পনা আপাতত জোরালো না হলেও ঘাসফুলের নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন সব্যসাচী বাবু। এদিকে দলের কাজেও তাকে তেমন ভাবে সক্রিয় দেখা যাচ্ছে না। তাই সব মিলিয়ে তৃণমূলে ফেরার জল্পনা আরো একবার উস্কে উঠছে।