বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

টিম ইন্ডিয়ায় বড় দায়িত্ব পেতে চলেছেন শচীন! তেন্ডুলকরকে রাজি করানোর দায়িত্বে জয় শাহ

০৫:৩৪ পিএম, জানুয়ারি ১২, ২০২২

টিম ইন্ডিয়ায় বড় দায়িত্ব পেতে চলেছেন শচীন! তেন্ডুলকরকে রাজি করানোর দায়িত্বে জয় শাহ

বর্তমানে ভারতীয় ক্রিকেট মহলের সিংহাসনে একাধিক কিংবদন্তি প্রাক্তনীরা বসে রয়েছেন। সৌরভ থেকে শুরু করে লক্ষ্মণ এবং দ্রাবিড়, প্রত্যেকেই বড় পদে আসীন৷ এবার এই তালিকায় যুক্ত হতে চলেছেন শচীন তেন্ডুলকরও। খুব শীঘ্রই টিম ইন্ডিয়ার এক বড় দায়িত্বে দেখা যেতে পারে মাস্টার ব্লাস্টারকে। তাঁকে রাজি করানোর দায়িত্বে রয়েছেন খোদ বোর্ড সচিব জয় শাহ।

শচীনকে শীঘ্রই ভারতীয় ক্রিকেটের কোনও না কোনও বড় পদে বসানো হবে, সপ্তাহ কয়েক আগে এমনটাই ইঙ্গিত দিয়েছিলেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদন সূত্রে জানা যাচ্ছে, দ্রাবিড়, লক্ষ্মণের মতো শচীনের হাতেও তুলে দেওয়া হবে কোনও বড় দায়িত্ব। আর তাঁকে রাজি করানোর দায়িত্ব পড়েছে জয় শাহের উপর।

ওই প্ৰতিবেদনেই নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “জয় শাহ বেশ কিছুদিন মিডিয়ায় কোনও বক্তব্য রাখেননি। তবে নিজের দায়িত্বের বিষয়ে উনি বেশ ওয়াকিবহাল। রাহুল দ্রাবিড়কে টিম ইন্ডিয়ার হেড কোচ পদে নিয়োগ, লক্ষ্মণকে এনসিএ-র প্রধান হিসেবে দায়িত্বে আনা, এসবের পর যেটুকু আমরা জানি, শীঘ্রই উনি শচীনকে বুঝিয়ে অদূর ভবিষ্যতে কোনও না কোনও বড় পদে বসাতে চান।” যদিও শচীনকে কোন দায়িত্বে আনতে চাইছে বোর্ড, তা এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, বর্তমানে ভারতীয় ক্রিকেটের বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড় এবং কিছুদিন আগেই এনসিএ-র প্রধানের দায়িত্ব পেয়েছেন ভিভিএস লক্ষ্মণ। এবার এই তালিকায় তেন্ডুলকর যুক্ত হলে তা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের জন্য যে আখেরে বড় লাভ হবে, তা বলার অপেক্ষা রাখে না।