দেশে অক্সিজেনের সংকট! যোগান বাড়াতে ১ কোটি টাকা দান করলেন সচিন তেন্ডুলকর

দেশে অক্সিজেনের সংকট! যোগান বাড়াতে ১ কোটি টাকা দান করলেন সচিন তেন্ডুলকর
দেশে অক্সিজেনের সংকট! যোগান বাড়াতে ১ কোটি টাকা দান করলেন সচিন তেন্ডুলকর

করোনার দাপটে কার্যত ধুঁকছে গোটা দেশ! নিত্যদিনই চড়ছে সংক্রমণের গ্রাফ। ক্রমশ ভয়াবহ হচ্ছে পরিস্থিতি। এর মধ্যেই দেখা দিয়েছে অক্সিজেনের ঘাটতি। কান পাতলেই শোনা যাচ্ছে অক্সিজেনের জন্য হাহাকার। এমনকি অক্সিজেনের অভাবে মারাও যাচ্ছেন বহু মানুষ। এই অবস্থায় দেশের করোনা আক্রান্তদের পাশে দাঁড়াতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সচিন তেন্ডুলকর। ভারতের মিশন অক্সিজেন তহবিলে ১ কোটি টাকা দান করলেন এই প্রাক্তন ক্রিকেটার।

সম্প্রতি ট্যুইটের মাধ্যমে ‘মাস্টার ব্লাস্টার’ নিজেই জানালেন এই কথা। ট্যুইটে তিনি লেখেন, “কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপুল সংক্রমণের হার। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। এই সময়ে প্রয়োজন প্রচুর পরিমাণ অক্সিজেনের। দেখে ভাল লাগছে অনেকেই সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। নতুন প্রজন্মের ২৫০ জনের বেশি মানুষ মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য এঁরা টাকা সংগ্রহ করছেন। আমিও ওঁদের সাহায্য করলাম। আশা করছি ভারতের বিভিন্ন হাসপাতালে খুব দ্রুতই এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে।”

পাশাপাশি দেশের পরিস্থিতিতে হাল না ছেড়ে মনে আশা রাখতেও উৎসাহ যুগিয়েছেন সচিন। তিনি আরও লেখেন, “যতদিন আমি খেলেছি, আমাকে সাফল্য পেতে উৎসাহ দিয়েছে দেশবাসী। এখন আমাদের সবাইকে হাল না ছেড়ে করোনার বিরুদ্ধে একত্রে লড়াই চালাতে হবে।” প্রসঙ্গত, কিছুদিন আগে ‘ক্রিকেটের ঈশ্বর’ নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে এখন অনেকটাই সুস্থ রয়েছেন তিনি। দেশের মানুষের সাহায্যেও হাত বাড়িয়ে দিয়েছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.