বিশেষভাবে সক্ষমদের সঙ্গে খেলায় মত্ত শচীন! ভিডিও পোস্ট করে কী বার্তা দিলেন ‘মাস্টার ব্লাস্টার’?

বিশেষভাবে সক্ষমদের সঙ্গে খেলায় মত্ত শচীন! ভিডিও পোস্ট করে কী বার্তা দিলেন 'মাস্টার ব্লাস্টার'?
বিশেষভাবে সক্ষমদের সঙ্গে খেলায় মত্ত শচীন! ভিডিও পোস্ট করে কী বার্তা দিলেন 'মাস্টার ব্লাস্টার'?

খেলার বাইরে সোশ্যাল মিডিয়াতে বেশ অ্যাক্টিভ থাকতে দেখা যায় ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন তেন্ডুলকরকে। প্রায়ই নিত্যনতুন ছবি বা ভিডিও শেয়ার করতে থাকেন তিনি। বিশেষ করে খেলা বিষয়ক কিছু হলে তা শেয়ার করতে দু’বার ভাবেন না শচীন। গতকাল ছিল জাতীয় ক্রীড়া দিবস (National Sports Day)। আর এই দিনই একটি আবেগঘন ভিডিও শেয়ার করলেন মাস্টার ব্লাস্টার। যা সকলের মন ছুঁয়ে নিতে বাধ্য। কী রয়েছে সেই ভিডিওতে?

ভিডিওতে দেখা যাচ্ছে, বিশেষ ভাবে সক্ষম কিছু শিশু ও কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলায় মত্ত শচীন তেন্ডুলকর। কখনও দেখা যাচ্ছে ওই শিশুগুলিকে বল করছেন তিনি। কখনও আবার ব্যাট হাতে দেখা যাচ্ছে মাস্টার ব্লাস্টারকে। এই ভিডিও পোস্ট করে একটি বিশেষ বার্তাও দিয়েছেন তিনি। ট্যুইটারে শচীন লেখেন, ‘অত্যন্ত চ্যালেঞ্জিং ও কঠিন পরিস্থতিতেও আশা এবং আনন্দ দিতে পারে খেলাধুলা(স্পোর্টস)। খেলাধুলাকে অভ্যাস বানিয়ে ফেলুন। এটি আমাদের ও আমাদের আশেপাশে থাকা মানুষদের আনন্দে রাখে।’

উল্লেখ্য, শুধু এই বিশেষ দিনেই নয়, ‘ক্রিকেট ঈশ্বর’কে প্রায়ই দেখা যায় সামাজিক ভাবে পিছিয়ে পড়া বা বিশেষ ভাবে সক্ষম মানুষদের সঙ্গে সময় কাটাতে। তাঁদের দিকে বরাবর সাহায্যের হাতও বাড়িয়ে দিতে দেখা গিয়েছে শচীনকে। এছাড়াও বিভিন্ন এনজিও-র সঙ্গে যুক্ত থাকায় একাধিক সামাজিক কাজে বা চ্যারিটিতেও হাত মেলাতে দেখা যায় তাঁকে। জাতীয় ক্রীড়া দিবসেও সেরকমই এক সামাজিক বার্তা দিয়ে আরেকবার অনুরাগীদের মন জয় করে নিলেন তিনি।