বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

'ক্রিকেটের ডন' ব্র‍্যাডম্যানকে জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য মাস্টার ব্লাস্টারের! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন শচীন?

০৮:১৫ পিএম, আগস্ট ২৭, ২০২১

'ক্রিকেটের ডন' ব্র‍্যাডম্যানকে জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য মাস্টার ব্লাস্টারের! সোশ্যাল মিডিয়ায় কী লিখলেন শচীন?

প্রায় দু'দশক পেরিয়ে গিয়েছে এই পৃথিবী ছেড়ে তাঁর চলে যাওয়ার। ব্যাট হাতে ক্রিকেটের ময়দান তাঁকে শেষ পেয়েছিল ৭০ বছরেরও আগে। তবু আজও ক্রিকেটের প্রসঙ্গ উঠলেই সবার আগে যাঁর নাম সবার মুখে মুখে ফেরে, তিনি স্যার ডন ব্র‍্যাডম্যান। যাঁকে ডাকা হতো 'ক্রিকেটের ডন' নামে। তর্কাতীত ভাবে আজ অবধি সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারের মান্যতা পেয়েছেন তিনি। আর হবে না-ই বা কেন! এই কিংবদন্তি অষ্ট্রেলীয় ক্রিকেটারের টেস্ট ক্রিকেট গড় ৯৯.৯৪। যা আজ অবধি কেউ স্পর্শ করতে পারেননি!

ঘটনাচক্রে আজ এই কিংবদন্তি ক্রিকেটারের ১১৩ তম জন্মদিন। আর স্যার ব্র‍্যাডম্যানের জন্মদিনে তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানালেন 'আধুনিক ক্রিকেটের ডন' শচীন তেন্ডুলকর। এদিন ট্যুইটারে ডন ব্র্যাডম্যানের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে মাস্টার ব্লাস্টার লেখেন, 'জিনিয়াস স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাটিং রূপকথা ক্রিকেটের উৎকর্ষের সঙ্গে সমার্থক। স্পোর্টসে পুরুষ ও মহিলাদের আপনি আজীবন অনুপ্রাণিত করে যাবেন। আপনার জন্মবার্ষিকীতে আপনার কথাই ভেবে যাচ্ছি।'

https://twitter.com/sachin_rt/status/1431173782329196550?s=20

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২৭ অগাস্ট ডন ব্র্যাডম্যানের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেয়েছিলেন শচীন। সেবার অস্ট্রেলিয়ায় ব্র্যাডম্যানের ৯০ তম জন্মদিন উপলক্ষ্যে তাঁর বাসভবনে আমন্ত্রিত ছিলে অস্ট্রেলীয় স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন ও 'গড অফ ক্রিকেট' শচীন তেন্ডুলকর। সেই মুহূর্তকে কোনওদিনই ভুলতে পারবেন না মাস্টার ব্লাস্টার। ক্রিকেট ইতিহাসেও চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে সেই দিনটির কথা।