“আমি দেখতে চাই ভারতে একজন বাংলাদেশী ইনফোসিসের সিইও”, CAA নিয়ে মুখ খুললেন সত্য নাদেল্লা

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ CAA নিয়ে এবার মুখ খুললেন মাইক্রোসফটের সিইও ভারতীয় বংশোদ্ভুত সত্য নাদেল্লা। এদিন মার্কিন ওয়েবসাইটের প্রধান সম্পাদক বেন স্মিথকে তিনি বলেন, “যা হচ্ছে খুবই খারাপ হচ্ছে খুবই দুঃখের। আমি দেখতে চাই, ভারতে এক জন বাংলাদেশি অভিবাসী ইনফোসিসের সিইও হচ্ছেন বা ইউনিকর্নের মতো স্টার্ট আপ খুলছেন।”

স্মিথ নাদেল্লার কথা ট্যুইট করেন। আর তাঁর এই ট্যুইট নিয়ে শুরু হয়েছে বিভিন্ন মহলে বিতর্ক। ইতিহাসবিদ রামচন্দ্র গুহ নাদেল্লাকে সমর্থন করে বলেছেন, “ভারতে আইটি সংস্থার প্রধানদেরও নাদেল্লার মতো সাহস দেখানো উচিত।” অন্যদিকে অনেক ট্রোলের শিকারও হন নাদেল্লা। ইনফোসিসের প্রাক্তন বোর্ড সদস্য মোহনদাস পাই এবিষয়ে মন্তব্য করেন, “আমেরিকায় বামপন্থীরা নাদেল্লাকে ভুল বুঝিয়েছেন।”

নাদেল্লা আরো বলেন, “প্রত্যেক দেশেরই নির্দিষ্ট সীমানা থাকা উচিত। তাদের সীমানা নির্ধারিত করা উচিত। জাতীয় সুরক্ষাকে রক্ষা করা উচিত। পাশাপাশি শরণার্থী নীতিরও নির্ধারণ করা উচিত। গণতন্ত্রে সীমারেখার মধ্যেই জনসাধারণ এবং সরকার সীমার মধ্যে বিতর্ক করবে এবং সংজ্ঞা দেবে।” এরপরই তিনি বলেন, তিনি দেখে খুশি হবেন, এক বাংলাদেশী শরণার্থী ইনফোসিসের পরবর্তী সিইও।

আরও পড়ুনঃ  কোভিড ১৯ আপডেটঃ অনিশ্চিয়তায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.