সাবধান! ইনস্ট্যান্ট লোনের লিংকে ক্লিক করলেই পড়তে পারেন বিপদে, সর্তকবানী SBI-এর

সাবধান! ইনস্ট্যান্ট লোনের লিংকে ক্লিক করলেই পড়তে পারেন বিপদে, সর্তকবানী SBI-এর / ছবি সৌজন্যেঃ ফাইল ছবি
সাবধান! ইনস্ট্যান্ট লোনের লিংকে ক্লিক করলেই পড়তে পারেন বিপদে, সর্তকবানী SBI-এর / ছবি সৌজন্যেঃ ফাইল ছবি

মাঝেমধ্যেই আপনার ফোনের স্ক্রিণে উঁকিঝুঁকি দেয় নানা ঋণের বিজ্ঞাপন। যেখানে কোনও লিংকে একটি মাত্র ক্লিক করলেই মিলবে ঋণ! কিন্তু এবার তাতে ক্লিক করার আগে সাবধান হয়ে যান। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই এগুলি ভুয়ো লিংক। যাতে ক্লিক করলেই বাড়তে বাড়ে সমূহ বিপদ। ঠিক এমনই সতর্কবাণী জারি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI)।

বেশিরভাগ সময়ই এইসব ভুয়ো লিংকে ক্লিক করলে নিমেষেই আপনার অ্যাকাউন্ট থেকে মোট অঙ্কের টাকা কেটে নেওয়া হচ্ছে। সাইবার জালিয়াতির নানা অভিযোগও উঠছে চারপাশে। যা নিয়ে রীতিমতো চিন্তায় পড়ছেন সাধারণ মানুষও। তবে এবার নিজের গ্রাহকদের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে SBI। টুইটারে এই মর্মে একটি পোস্টও করে তারা। যেখানে এই ধরনের কোনও লিংকে ক্লিক করা থেকে সাবধান করে দেওয়া হয়েছে গ্রাহকদের।

পাশাপাশি ঋণ সংক্রান্ত বেশ কিছু অ্যাপ নিয়েও সমস্যার সৃষ্টি হচ্ছে। না জেনে সেই সব অ্যাপ নিজের ফোনে ডাউনলোড করলেই খোয়া যেতে পারে আপনার টাকা। সেই সঙ্গে ব্যক্তিগত তথ্যগুলিও সুরক্ষিত নয়। তাই সেসব অ্যাপ ডাউনলোড করা থেকে বিরত থাকার অনুরোধও জানানো হচ্ছে গ্রাহকদের। এছাড়াও ঋণ সংক্রান্ত যাবতীয় বিষয়ে বিশদে জানার জন্য https://bank.sbi/ লিংকে ক্লিক করার কথাও জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে।