ATM কার্ড হারিয়ে ফেলছেন? চিন্তার কোন কারণ নেই, এই উপায়ে এক মিনিটেই হবে সমাধান

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ভারতবর্ষের সবথেকে প্রযোজ্য সরকারি ব্যাঙ্ক। এবং এই স্টেট ব্যাঙ্ক এর সুবিধা ছড়িয়ে আছে ভারতবর্ষের সর্বত্র। প্রান্তিক স্তর থেকে মুম্বাই, দিল্লি, কোলকাতার মতো শহরেও সর্বত্র দেখা যায় স্টেট ব্যাঙ্কের শাখা। যেহেতু সরকারি এই ব্যাঙ্ক সর্বত্র উপস্থিতি দেখা যায়, সেক্ষেত্রে সাধারণ নাগরিকদের লেনদেনও বৃহৎ পরিমাণে হয় এই সরকারি ব্যাঙ্কে। এবং সরকারি এই ব্যাঙ্ক সর্বত্র গ্রাহকদের জন্য সুবিধার কথা ভাবে। সেভিংস থেকে ফিক্সড ডিপোজিট সবই সুবিধা মেলে এই ব্যাংকে।

কয়েকদিন আগে গ্রাহকদের জন্য দুর্দান্ত এক পরিষেবা ঘোষণা করে এসবিআই। ঘোষণা অনুযায়ী বলা হয়, এবার থেকে কেওয়াইসি ডকুমেন্ট ছাড়াই জিরো ব্যালেন্সে একাউন্ট খুলতে পারবে গ্রাহকরা। নিয়ম অনুযায়ী সাধারণ গ্রাহককে যেকোনো সেভিংস একাউন্ট খুলতে গেলে প্রথম KYC নথিপূরন করে জমা দিতে হতো। তবে এবার স্মল একাউন্ট খুলতে গেলে KYC আবশ্যক নয়। KYC না থাকলেও তিনি স্মল একাউন্ট খুলতে পারবে তবে সেই গ্রাহকের বয়স ১৮ বছরের বেশী হতে হবে। এবং রেগুলার সেভিংস একাউন্টের মতোই এই স্মল একাউন্টগুলিতে ছোটখাটো হারে সুদ স্টেট ব্যাঙ্ক।

উপরিউক্ত ঘোষণার পর’ই গ্রাহকদের জন্য সম্প্রতি আরও এক বড় ঘোষণা করলো এসবি.আই। সম্প্রতি YONO ক্যাশ নামে গ্রাহকদের জন্য এক বিশেষ পরিষেবা চালু করেছে তারা। আর এই পরিষেবার মাধ্যমে আপনি আপনার ATM কার্ড যদি হারিয়েও ফেলেন তাহলে আপনি এই YONO CASE CARD এর দ্বারা টাকা তুলতে পারবেন। শুধু তাই নয় আরও বলা হয়েছে যে, এবার থেকে এস.বি.আই ডেবিট কার্ড থেকে প্রতিদিন এটিএমে যে পরিমাণ টাকা তোলা যেত তার থেকেও এস.বি.আই YONO ক্যাশের দ্বারা অনেক বেশী টাকা তোলা যাবে। স্টেট ব্যাংকের ক্লাসিক ডেবিট কার্ডে ২০,০০০ টাকা অব্ধি তোলা যেত। YONO ক্যাশের দ্বারা তারও বেশী টাকা তোলা যাবে বলে জানা গেছে।

আরও পড়ুনঃ  দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনায় বৃদ্ধা স্ত্রী-কে হাসপাতালের বেডেই চুমু খেলেন স্বামী

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.