শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

SBI-এ রয়েছে ৭ রকমের ATM কার্ড! জানেন কোন কার্ড থেকে দৈনিক কত টাকা তোলা যায়?

০২:৫০ পিএম, নভেম্বর ১৩, ২০২১

SBI-এ রয়েছে ৭ রকমের ATM কার্ড! জানেন কোন কার্ড থেকে দৈনিক কত টাকা তোলা যায়?

বর্তমানে দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। বহুবছর ধরে গ্রাহকদের বিশ্বাস অর্জন করে এক নম্বরে রয়েছে এই ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে টাকা তোলার জন্য ব্যবহৃত হয় ৭ ধরনের এটিএম কার্ড। সব ডেবিট কার্ডে টাকা তোলার লিমিট বিভিন্ন রকমের। কোনও কার্ডে ২০ হাজার পর্যন্ত তোলা যায় আবার কোনও ডেবিট কার্ডে ৫০ হাজার টাকাও তোলা যায়। আবার কোন কার্ডে লক্ষাধিক টাকা তোলা যায়। এই ধরনের ৭ টি ডেবিট কার্ড রয়েছে এই ব্যাঙ্কের।

আসুন জেনে নেওয়া যাক সেই ৭ ধরনের ডেবিট কার্ডে ঠিক কত টাকা করে তোলা যায়। প্রথমটি হল Classic ও Maestro কার্ড। এই কার্ডের গ্রাহকরা সর্বোচ্চ ২০ হাজার টাকা তুলতে পারে। দ্বিতীয়টি Global International কার্ড। তারা সর্বোচ্চ ৪০ হাজার টাকা তুলতে পারবেন। তৃতীয়টি হল Gold International কার্ড। তারা সর্বোচ্চ ৫০ হাজার টাকা তুলতে পারবেন। চতুর্থটি হল Platinum International কার্ড। তারা সর্বোচ্চ টাকা তুলতে পারেন এক লক্ষ দশ হাজার টাকা।

পঞ্চমটি হল sbiINTOUCH Tap & Go কার্ড। তারা এটিএম থেকে সর্বোচ্চ ৪০ হাজার টাকা তুলতে পারবেন। ষষ্ঠ Mumbai Metro Combo কার্ড থেকেও ৪০ হাজার তোলা যাবে। সপ্তম এবং সর্বশেষ টি হল My Card International কার্ড। এর থেকেই গ্রাহকরা ৪০ হাজার টাকা তুলতে পারবেন। এই টাকার পরিমাণ গুলি গ্রাহকরা এক দিনে তুলতে পারবেন এটিএম থেকে। অর্থাৎ ১ দিনে এটিএম কার্ড অনুযায়ী টাকা তুলতে পারবেন।