১ জুলাই থেকে টাকা তোলার নিয়মে বড় বদল SBI এর! গ্রাহকদের জন্য SBI এর বিশেষ বার্তা

১ জুলাই থেকে টাকা তোলার নিয়মে বড় বদল SBI এর! গ্রাহকদের জন্য SBI এর বিশেষ বার্তা
১ জুলাই থেকে টাকা তোলার নিয়মে বড় বদল SBI এর! গ্রাহকদের জন্য SBI এর বিশেষ বার্তা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এবার টাকা তোলার নিয়মে বড় বদল আনতে চলেছে দেশের সবচেয়ে বড় সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এছাড়া চেকবুকের ক্ষেত্রেও বদল আনতে চলেছে এসবিআই। আগামী মাসের শুরু থেকেই এই দুই নিয়মে বদল হবে জানা গেছে। চলুন এবিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক..

উল্লেখ্য এসবিআই এর নয়া নিয়মে এবার থেকে টাকা তোলার সময় দিতে হবে বাড়তি শুল্ক। এই বাড়তি শুল্ক দেওয়ার নিয়ম জারি থাকবে ব্যাঙ্কের শাখা বা এটিএম থেকে টাকা তোলা এই দুই ক্ষেত্রেই। বেসিক সেভিংস অ্যাকাউন্ট ডিপোজিটের ক্ষেত্রে কার্যকর থাকতে হবে এই বাড়তি শুল্ক।

এসবিআইয়ের তরফে জানা গেছে, এটিএমের এর দ্বারা ৪ বার টাকা তোলা পর্যন্ত কোনও শুল্ক দিতে হবেনা। তবে ৪ বারের অধিক টাকা তোলার ক্ষেত্রে ১৫ টাকা ও সঙ্গে জিএসটি মূল্য দিতে হবে। অন্যদিকে চেকবুকের ক্ষেত্রেও গ্রাহকদের দিতে হবে শুল্ক। এক্ষেত্রে গ্রাহকদের ১০ পাতার চেকবুকের ক্ষেত্রে ৪০ টাকা ও জিএসটি।

২৫ পাতার চেকবুকের ক্ষেত্রে ৭৫ টাকা, এবং ১০ পাতার এমার্জেন্সি চেকবুকের ক্ষেত্রে ৫০ টাকা দিতে হবে। আর এই শুল্কের সাথে যুক্ত হবে জিএসটি। তবে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ছাড় রয়েছে। তাদের চেকবুকের জন্য কোনও শুল্ক দিতে হবে না।