শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

গানের তালে স্কুল ইউনিফর্মে ক্লাসরুমেই তুমুল নাচ ছাত্রীদের!

০৮:২০ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

গানের তালে স্কুল ইউনিফর্মে ক্লাসরুমেই তুমুল নাচ ছাত্রীদের!

কোচবিহার, পশ্চিম মেদিনীপুরের পর একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো বাঁকুড়ায়। বাঁকুড়ার একটি স্কুলে ফের ছাত্রীদের উদ্দাম নৃত্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা নিয়ে রীতিমতো নিন্দার ঝড় উঠেছে সারা জেলাজুড়ে। এর ফলে প্রবল সমালোচনার মুখে পড়েছে বাঁকুড়ার গড় রাইপুর হাইস্কুল।

দীর্ঘ দু বছর বন্ধ থাকার পর স্কুলের দরজা খুলেছে। কিন্তু ছাত্র ছাত্রীদের এইসব কার্যকলাপের ফলে প্রবল সমালোচনার মুখে পড়ছে অনেকে গুলি স্কুল তথা স্কুলের শিক্ষক শিক্ষিকারা। শিক্ষক শিক্ষিকাদের দায়িত্ব সম্পর্কে নানা প্রশ্ন উঠে আসছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে ক্লাসরুমের মধ্যে গানের তালে তালে কোমর দোলাচ্ছে চারজন ছাত্রী। স্কুলের তরফ থেকে জানা গিয়েছে ওই চারজন ছাত্রীই দ্বাদশ শ্রেনীতে পাঠরতা। ক্লাসরুমের মধ্যে এমন উদ্দাম নাচের ভিডিও ভাইরাল হতেই নিন্দায় সরব সারা নেটপাড়া।

প্রশ্ন উঠেছে নানা মহল থেকে। স্কুলের দায়িত্ব থেকে শুরু করে স্কুলের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে নানাভাবে আক্রমণ করছেন দর্শকরা। যদিও জানা গিয়েছে ওই চারজন ছাত্রীকে স্কুলের পক্ষ থেকে স্কুলে আসতে নিষেধ করা হয়েছে।

গড় রাইপুর হাইস্কুলের প্রধান শিক্ষক মধুসূদন মণ্ডলের থেকে যা জানা গিয়েছে, অভিভাবকদের ডেকে স্কুলের পক্ষ থেকে ওই ছাত্রীদের স্কুলে আসতে বারণ করা হয়েছে সেইসঙ্গে ভবিষ্যতে এই ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি ঘটতে না পারে সেদিকে খেয়াল রাখছে স্কুল কর্তৃপক্ষ।

বিষয়টি সম্পর্কে জানাজানি হতে বাঁকুড়া জেলার স্কুল পরিদর্শক জানিয়েছেন, স্কুলের পক্ষ থেকে তাঁকে সেভাবে কিছুই জানানো হয়নি। তবে ভবিষ্যতে যাতে ছাত্র ছাত্রীরা স্কুলের মোবাইল নিয়ে না আসতে পারে সেদিকে কড়া পদক্ষেপ নেওয়া হবে।