শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

করোনার দাপটে বন্ধ স্কুল! মাধ্যমিকের ফর্ম ফিলাপে পড়ুয়াদের দুয়ারে দুয়ারে ঘুরলেন শিক্ষকরা

০৭:৫৯ পিএম, জানুয়ারি ৮, ২০২২

করোনার দাপটে বন্ধ স্কুল! মাধ্যমিকের ফর্ম ফিলাপে পড়ুয়াদের দুয়ারে দুয়ারে ঘুরলেন শিক্ষকরা

করোনার ক্রমবর্ধমান দাপটে ইতিমধ্যেই রাজ্যে জারি হয়েছে কড়া বিধিনিষেধ। বন্ধ রাখা হয়েছে রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এমনিতেই দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত নভেম্বরের শেষে খুলেছিল শিক্ষা প্রতিষ্ঠানগুলির দরজা। কিন্তু ওমিক্রন ও করোনার তৃতীয় ঢেউয়ের প্রভাবে ফের বন্ধ হয়ে গিয়েছে সেগুলি। ফলে স্কুলছুট হয়ে পড়েছে অধিকাংশ পড়ুয়াই। ব্যাহত হচ্ছে পড়াশোনাও।

এই অবস্থায় পড়ুয়াদের ফের পড়াশোনার দিকে ফেরাতে ও পরীক্ষায় বসার জন্য অনুরোধ জানাতে বাড়ি বাড়ি ঘুরলেন শিক্ষকরা। পড়ুয়াদের মাধ্যমিক পরীক্ষায় বসার অনুরোধ জানিয়ে ফর্ম ফিলাপের স্বার্থে সকলের দুয়ারে দুয়ারে ঘুরলেন শিক্ষকদের একাংশ। একইসঙ্গে যেসব পড়ুয়ারা এখনও ফর্ম ফিলাপ করেনি তাদের ফর্ম ফিলাপেও সাহায্য করলেন ওই শিক্ষকরা।

পড়ুয়াদের লেখাপড়ার সঙ্গে সখ্যতা গড়ে তুলতে এমনই এক অভিনব উদ্যোগ নিয়েছেন কাইতি নিবারণ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা। বিদ্যালয় পরিচালন সমিতির পক্ষ থেকে শনিবার মাধ্যমিক পড়ুয়াদের বাড়ি বাড়ি গিয়ে সকল পড়ুয়াকে পরীক্ষায় বসার অনুরোধ জানান তাঁরা। এই উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবী অসীম পাল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামপ্রসাদ কোনার এবং বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি এবং শিক্ষা দপ্তরের প্রতিনিধি অভিজিৎ ভট্টাচার্য্য ও সৌরভ রায় মহাশয়। সকলের মিলিত প্রচেষ্টায় স্কুলছুট পড়ুয়াদের ফের পরীক্ষায় বসার জন্য ফর্ম ফিলাপ করানো হল।