ATM-এর ভিতরে বসেই পড়াশোনায় মগ্ন এই রক্ষী! ছবি ভাইরাল হতেই কুর্নিশ নেটজনতার

ATM-এর ভিতরে বসেই পড়াশোনায় মগ্ন এই রক্ষী! ছবি ভাইরাল হতেই কুর্নিশ নেটজনতার / Image Source: Tweeted By @AwanishSharan
ATM-এর ভিতরে বসেই পড়াশোনায় মগ্ন এই রক্ষী! ছবি ভাইরাল হতেই কুর্নিশ নেটজনতার / Image Source: Tweeted By @AwanishSharan

কথায় আছে, ইচ্ছেশক্তির জোরে নাকি অসম্ভবকেও সম্ভব করে যায়। কোনও জিনিসকে মন থেকে চাইলে অসম্ভব কোনও জিনিসও হাতের মুঠোয় চলে আসে। সম্প্রতি এমনই এক উদাহরণ গড়ে তুললেন ATM-এর এক নিরাপত্তা রক্ষী৷ কাজের ফাঁকে যিনি পড়াশোনায় মগ্ন। ATM-এর মধ্যে বসেই বই খুলে একমনে পড়াশোনা করছেন তিনি৷ সেই ছবিই এখন রীতিমতো ভাইরাল নেটদুনিয়ায়।

ছবিটি ট্যুইটারে শেয়ার করেছেন IAS অফিসার অবনীশ শরণ। ক্যাপশনে তিনি লেখেন, ‘আগুন যেখানেই থাক, তা জ্বলতেই হবে। অর্থাৎ কাজ করার ইচ্ছে থাকলে তা করে দেখাতে হবে।’ ভাইরাল সেই ছবিতে দেখা যাচ্ছে, এক যুবক ATM-এর মধ্যে বসে নিজের পড়াশোনা সেরে নিচ্ছেন। বোঝাই যায়, তিনি সেই ATM-এ নিরাপত্তা রক্ষীর কাজে বহাল। তারই ফাঁকে পড়াশোনায় মনোনিবেশ করেছেন তিনি। সামনে খোলা বই-খাতা। যদিও নিরাপত্তা রক্ষীটির পরিচয় বা তিনি কোথাকার বাসিন্দা, সেসব কিছুই জানা যায়নি।

সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্টের পর নিমেষেই তা ভাইরাল হয়ে ওঠে। নিরাপত্তা রক্ষীটির এই কঠোর শ্রমের পাশাপাশি পড়াশোনায় রীতিমতো ডুবে যাওয়ার প্রশংসায় মত্ত তামাম নেটজনতা। এই কাজের জন্য তাঁকে বাহবা দিতেও ভোলেননি কেউই। পাশাপাশিই অনেকের মতে, তিনি যেন অজান্তেই অনেক মানুষকে অনুপ্রাণিত করে তুললেন। বিশেষ করে পড়াশোনার জন্য সে সমস্ত মানুষকে দিন রাত এক করে পরিশ্রম করে যেতে হয়, তাঁদের কাছে এই নিরাপত্তা রক্ষী যেন অনুপ্রেরণার অন্যতম নিদর্শন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.