ভোটযুদ্ধ শেষে জিত নিয়ে আত্মবিশ্বাসী বরিষ্ঠ সাংসদ

ভোটযুদ্ধ শেষে জিত নিয়ে আত্মবিশ্বাসী বরিষ্ঠ সাংসদ
ভোটযুদ্ধ শেষে জিত নিয়ে আত্মবিশ্বাসী বরিষ্ঠ সাংসদ

শেষ হল একুশের ভোট যুদ্ধ। তবে এখনও বাকি ফলাফলের। রাজ্যের মসনদে কে বসবে সেটাই এখন দেখার পালা। তবে বেশ কিছু সংস্থার বুথ ফেরত সমীক্ষা বলছে সরকার গঠনের দৌড়ে বিজেপির থেকে কিছুটা এগিয়ে তৃণমূল। আর এতেই স্বাভাবিক ভাবে উৎফুল্ল ঘাসফুল শিবির।

এই বিষয়ে তৃণমূলের বরিষ্ঠ সাংসদ সৌগত রায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় অক্লান্ত পরিশ্রম করে পায়ে চোট নিয়ে মানুষের দোরে দোরে পৌঁছেছেন। বাংলায় এবারের লড়াই ছিল বাঙালি বনাম বহিরাগত। তার সঙ্গে নির্বাচন কমিশনের ভূমকাতেও ক্ষুব্ধ ছিল বাংলার মানুষ। তারই প্রতিফলন হয়েছে বুথফেরত সমীক্ষায়”।

এদিকে বারবার রাজ্য সফরে এসে বিজেপি নেতৃত্ব দাবি করেছে তাঁরা ২০০- এর বেশি আসনে জিতবে। কিন্তু কয়েকটি সংস্থা বিজেপি সরকার গড়তে পারে বলে পূর্বাভাস দিলেও কোথাওই বিজেপি ২০০টি আসন পাবে বলেও জানানো হয় নি। এই বিষয়টি নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি সৌগত বাবু। তাঁর টিপ্পনি, “অমিত শাহ বলেছিলেন বিজেপি পশ্চিমবঙ্গে ২০০-র বেশি আসন পাবে। কিন্তু কোনও সমীক্ষাতেই তাঁর দাবি বাস্তবায়িত হওয়ার ইঙ্গিত মেলেনি।”

অন্যদিকে, এদিন তিনি বারবার নির্বাচন কমিশনের ব্যর্থতা নিয়েও সরব হয়েছেন। নির্বাচনে যে সকল হিংসা সন্ত্রাসের ঘটনা ঘটেছে তার সব কিছুর ব্যর্থতার দায় কমিশন এবং কেন্দ্রীয় বাহিনীর বলেই দাবি করেছেন তিনি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.