কাটতে চলেছে! আগামীকাল থেকেই স্বাভাবিক হতে পারে আরজিকরের পরিষেবা

কাটতে চলেছে! আগামীকাল থেকেই স্বাভাবিক হতে পারে আরজিকরের পরিষেবা
কাটতে চলেছে! আগামীকাল থেকেই স্বাভাবিক হতে পারে আরজিকরের পরিষেবা

অবশেষে কাটতে চলেছে আরজিকর হাসপাতালের জট। আগামীকাল মঙ্গলবার থেকেই কাজে যোগ দেবেন ইন্টার্ন চিকিৎসকরা। মূলত আদালতের মতেই তাঁদের এই সিদ্ধান্ত বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

অধ্যক্ষের পদত্যাগ চেয়ে অনশনে বসেছিলেন আরজিকর হাসপাতালের হবু চিকিৎসকরা। আর হাউজস্টাফ ইন্টার্নদের একাংশের এই আন্দোলনের জেরে নাকাল পরিষেবা। এমনকি এর দায়ও হাসপাতাল কর্তৃপক্ষের উপরই চাপিয়েছিল আন্দোলনরত পড়ুয়ারা। পাশাপাশি আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তাঁরা।

এদিন আরজিকরের বহির্বিভাগ সংলগ্ন গেট থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত মিছিল করেন চিকিৎসক পড়ুয়ারা। সেখানেই তাঁরা জানান, মঙ্গলবার থেকে পুরোপুরি সেবা দেবেন তাঁরা। কাজে যোগ দেবেন। যদিও আন্দোলন তুলে অনশন প্রত্যাহার করবেন কি না সে বিষয়ে কিছু জানাননি তাঁরা।

এদিকে এই ঘটনার জল গড়িয়েছে আদালত পর্যন্ত। এদিন বিচারপতি দেবাংশু বসাক জানান, “জীবন রক্ষা আপনাদের মূল উদ্দেশ্য। সেই উদ্দেশ্য নষ্ট হচ্ছে।” তাই আন্দোলন তুলে নিয়ে তাঁদের ফের কাজে যোগ দিতে বলা হয়। এরপরেই ইন্টার্নদের তরফের আইনজীবী জানান, চিকিৎসক পড়ুয়ারা কাজে যোগ দেবেন তবে তার আগে হলফনামা দিয়ে সমস্যার কথা জানাতে চান। এমনকি স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা বলবেন বলেও জানান।

এরপরেই ঠিক হয় ২৯ অক্টোবর সকাল ১১টায় স্বাস্থ্য সচিবের সঙ্গে সাক্ষাৎ করবেন ছাত্ররা। ২ নভেম্বর ফের এই মামলার শুনানি হবে। তবে তার আগেই আগামীকাল থেকে কাজে ফিরছেন আরজিকরের আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা।