বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

করোনা কালে রাজ্যবাসীর পাশে দাঁড়ালেন এই বিশিষ্ট শিল্পীরা! গড়ে উঠছে 'কোভিড রিলিফ সেন্টার'

০৯:০৯ পিএম, মে ৭, ২০২১

করোনা কালে রাজ্যবাসীর পাশে দাঁড়ালেন এই বিশিষ্ট শিল্পীরা! গড়ে উঠছে 'কোভিড রিলিফ সেন্টার'

করোনার দাপটে দেশের পাশাপাশি রাজ্যের দশাও বেহাল। কান পাতলেই শোনা যাচ্ছে হাহাকার৷ শত শত লোক সামিল হচ্ছেন মৃত্যু মিছিলে৷ এর মধ্যেই দেখা দিয়েছে হাসপাতালের বেড বা অক্সিজেনের সঙ্কট। দিনের পর দিন পরিস্থিতি যেন ক্রমশ নাগালের বাইরে চলে যাচ্ছে৷ এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের মানুষের পাশে দাঁড়াতে এবার এগিয়ে এলেন টলিপাড়ার বিশিষ্ট কিছু শিল্পী। সকলের মিলিত প্রচেষ্টায় তাঁরা গড়ে তুলছেন 'কোভিড রিলিফ সেন্টার'।

সম্প্রতি টলিপাড়ার কিছু বিশিষ্ট অভিনেতা এবং সঙ্গীত শিল্পী, পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়, তন্ময় ঘোষ, পিয়া চক্রবর্তী, ঋদ্ধি সেন, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, ঋতব্রত মুখার্জি, অনুশা বিশ্বনাথন এবং রাজর্ষি নাগের মিলিত উদ্যোগে গড়ে উঠেছে বাংলা সংস্কৃতি মঞ্চ। সেই মঞ্চের তরফ থেকেই করোনা মোকাবিলায় রাজ্যবাসীর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হল। শিল্পীরা গড়ছেন একটি 'কোভিড রিলিফ সেন্টার', যেখানে অক্সিজেন, হাসপাতালের বেড থেকে শুরু করে ওষুধপত্র সংক্রান্ত যাবতীয় সুবিধা পাবেন করোনা আক্রান্তরা। পাশাপাশি হাসপাতালে ভর্তির আগে পর্যন্ত কোভিড আক্রান্তদের প্রাথমিক চিকিৎসাও দেওয়া হবে সেখানে। এই জন্য একটি হেল্পলাইন নম্বরও দ্রুত চালু করার কথা ঘোষণা করা হয়েছে।

[embed]https://www.facebook.com/riddhi.sen.904/posts/1752887361581489[/embed]  

বিষয়টি জানিয়ে সম্প্রতিই নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন অভিনেতা ঋদ্ধি সেন। সেখানে তিনি লেখেন, "আমরা কিছুজন মিলে একটা ইন্টেরিম কোভিড রিলিফ সেন্টার করার চেষ্টা করছি, ভয়ঙ্কর পরিস্থিতি চলছে দেশ/রাজ্য জুড়ে, তার মধ্যে চলছে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি, ভুল অক্সিজেন লিডসের খবর। সেখানে যাঁরা সংকটপূর্ণ অবস্থায় আছেন, অক্সিজেন পাচ্ছেন না, বা হাসপাতাল বেডের খোঁজ পাচ্ছেন না, তাদের আমরা এখানে অক্সিজেন এবং কিছু প্রাথমিক মেডিক্যল সাপোর্ট দেওয়ার চেষ্টা করবো যতক্ষন তাঁরা হাসপাতাল বেডের জন্য অপেক্ষা করবেন বা স্থিতিশীল হবেন l থাকবেন ডাক্তাররা, আমাদের হেল্পলাইন নম্বর শুরু হবে শিগগিরই l প্রস্তুতি চলছে, কিছু সদয় মানুষের সাহায্যে আমরা এই উদ্যোগ শুরু করতে চলেছি শীঘ্রই। আশাকরি পাশে থাকবেন আপনারা।"

[embed]https://www.facebook.com/riddhi.sen.904/posts/1755552861314939[/embed]  

সেই সূত্রে ইতিমধ্যেই সেই কোভিড সেন্টারে অক্সিজেন সিলিন্ডার, বেড বা এমারজেন্সি ওষুধপত্র নিয়ে আসা হয়ে গিয়েছে। আগামীকাল থেকেই চালু হতে চলেছে হেল্পলাইন নম্বর। কাল থেকেই এই সেন্টার সম্পর্কিত সমস্ত তথ্য পেয়ে যাবেন সকলে, ফেসবুকে এমনটাও জানিয়েছেন অভিনেতা ঋদ্ধি সেন। টলিপাড়ার এই শিল্পীদের সমবেত এই প্রচেষ্টার মাধ্যমে বোঝা যাচ্ছে, এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের মানুষের হাত ছাড়েননি শিল্পীরা। বরং যে কোনও সমস্যায় পাশে থেকে সমাধানের চেষ্টায় হাত বাড়িয়ে দিতে প্রস্তুত তাঁরা। আমাদের সমাজে আজ এই শিল্পীদেরই যে বড় প্রয়োজন এখন!