দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেস বিধ্বংসী আগুন! মুহূর্তেই ভষ্মীভূত একটি কোচ

দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেস বিধ্বংসী আগুন! মুহূর্তেই ভষ্মীভূত একটি কোচ
দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেস বিধ্বংসী আগুন! মুহূর্তেই ভষ্মীভূত একটি কোচ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ দ্রুত গতিতে ছুটে চলেছে শতাব্দী এক্সপ্রেস, আচমকাই আগুন। মুহূর্তের মধ্যেই আতঙ্ক ছড়িয়ে পড়ল ট্রেনের যাত্রীদের মধ্যে। আগুন লাগার সামান্য কিছু সময়ের মধ্যেই আগুন ভয়ানক চেহারা নেয়। দাউ দাউ করে জ্বলতে শুরু করে একটি কোচ। যদিও বড় দুর্ঘটনা ঘটার আগেই, ওই কামরার যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়। পরে ওই কামরাটিকে ট্রেন থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

জানা গিয়েছে যে, শনিবার দুপুরে নিউদিল্লি থেকে দেরাদুন উদ্দেশে রওনা দিয়েছিল ট্রেনটি। এদিন উত্তরাখণ্ডের কাঁসরাও স্টেশনের কাছে আচমকাই দিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেস আগুন লাগে। রেল সূত্রে জানা গিয়েছে যে, ওই কোচের যাত্রীদের সুরক্ষিতভাবে নামিয়ে আনা হয়। ওই কামরার ৩৫ জনকে বাকি দুটি কামরায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শেষ পাওয়া খবর পর্যন্ত, এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

জানা গিয়েছে, এদিন ওই ট্রেনের C-5 কামরায় আগুন লাগে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার জানিয়েছেন, বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে৷ খবর পেয়েই রেল পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে যান। শেষ পাওয়া খবর অনুযায়ী, পরিস্থিতি এখন খানিকটা স্বাভাবিক। তবে, গোটা বিষয়টি তদন্ত করে দেখা হবে বলেই জানানো হয়েছে। তদন্তে একটি উচ্চ কমিটির দলও গঠন করা হবে বলে জানা গিয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.