শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাশিয়ার পার্ম বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা! বেপরোয়া গুলি বর্ষণের জেরে কমপক্ষে ৮ জনের মৃত্যু

০৫:১০ পিএম, সেপ্টেম্বর ২০, ২০২১

রাশিয়ার পার্ম বিশ্ববিদ্যালয়ে বন্দুকবাজের হামলা! বেপরোয়া গুলি বর্ষণের জেরে কমপক্ষে ৮ জনের মৃত্যু

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শিক্ষা প্রতিষ্ঠান আবারও একবার রক্তাক্ত হল বন্দুকবাজের হামলায়। রাশিয়ার পার্ম বিশ্ববিদ্যালয়ে সোমবার সকালে বন্দুকবাজ হামলা চালায়। জানা গিয়েছে, বেপরোয়া গুলি বর্ষণের জেরে কমপক্ষে আট জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ান পুলিশ প্রশাসন বন্দুকবাজকে আটক করেছে বলেও জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, PSU-এর একটি বিল্ডিং থেকে ওই দুষ্কৃতি হামলা চালায়। সকাল ১১টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। রাশিয়ার একটি সংবাদসংস্থা এই ঘটনা প্রসঙ্গে জানিয়েছে যে, বেশ কিছু পড়ুয়া হামলাকারীর হাত থেকে বাঁচতে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে লুকিয়ে পড়ে। অন্য কিছু পড়ুয়া পালানোর জন্য জানলা দিয়ে লাফিয়ে বাইরে পড়ে।

https://twitter.com/RT_com/status/1439847437670158336

এদিকে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি অস্ত্র হাতে কালো রঙের পোশাক ও হেলমেট পড়ে ক্যাম্পাসের ভিতরে হাঁটছে। রাশিয়ার তদন্তকারী সংস্থা জানিয়েছে, ওই বন্দুকবাজকে ১৮ বছরের এক পড়ুয়া হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইতিমধ্যেই ওই বন্দুকবাজকে গ্রেফতার করা হয়েছে। ওই বন্দুকবাজও গুলিতে আহত হয়েছে বলেই জানা গিয়েছে।

ওই এলাকার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গুলিবিদ্ধ হয়ে যেমন বেশ কয়েকজন আহত হয়েছে। তেমনই জানলা থেকে লাফিয়ে পালাতে গিয়েও বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদের আঘাত গুরুতর নয়।

অন্যদিকে, রাশিয়ায় ভারতীয় দূতাবাসের তরফে এই ঘটনাকে 'ভয়াবহ হামলা' আখ্যা দিয়ে শোক প্রকাশ করা হয়েছে। রাশিয়ায় ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘রাশিয়ার পার্ম স্টেট ইউনিভার্সিটিতে ভয়াবহ হামলায় মর্মাহত। মৃতদের জন্য আমাদের গভীর সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। সমস্থ ভারতীয় পড়ুয়ারা সুরক্ষিত।’