শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

‘লড়ে দেখুন, তাহলেই দুধ আর জল আলাদা হবে’, বাবুলের ইস্তফা ও ভোটে দাঁড়ানোর প্রসঙ্গে বললেন শুভেন্দু

১০:২৭ পিএম, অক্টোবর ১৯, ২০২১

‘লড়ে দেখুন, তাহলেই দুধ আর জল আলাদা হবে’, বাবুলের ইস্তফা ও ভোটে দাঁড়ানোর প্রসঙ্গে বললেন শুভেন্দু

নিজস্ব প্রতিনিধি, আসানসোলঃ আজ বিকেলে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আসানসোলের বিজেপির দলীয় কার্যালয়ে কর্মীদের নিয়ে বৈঠকে যোগ দিতে আসেন। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে, তিনি বাবুলের ইস্তফা এবং তাঁর ভোটে দাঁড়ানো নিয়ে মুখ খোলেন।

উল্লেখ্য, এদিনই প্রায় এক মাসের অপেক্ষার অবসান ঘটিয়ে পূর্ব কথা অনুযায়ী, লোকসভা স্পিকারের সঙ্গে দেখা করেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের সদ্য প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়। মঙ্গলবার বেলার দিকে বাবুল সুপ্রিয় লোকসভার স্পিকার ওম বিড়লার বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন এবং সাংসদ পদ থেকে ইস্তফা দেন। জানা গিয়েছে, বাবুলের ইস্তফা গ্রহণ করেছেন স্পিকারও। এই ইস্তফার সঙ্গে সঙ্গে প্রশ্ন উঠছে, আবার কি তবে আসানসোল থেকে লোকসভা নির্বাচনে লড়বেন গায়ক? গুঞ্জন উঠছে বাবুল এবার তৃণমূলের হয়ে আসানসোলের থেকে লড়াইয়ে নামবেন? এনিয়ে দিন কয়েক আগে তিনি ইঙ্গিতও দিয়েছিলেন। নিজের সাংসদ পদ ছাড়া নিয়ে তাঁর মন্তব্য ছিল, ‘মানুষের ভালোবাসা পেলে আবার আসানসোল থেকে জিতে আসব।’ তিনি স্পষ্ট বুঝিয়ে দিয়েছিলেন, ফের সাংসদ হিসেবেই তিনি দিল্লির রাজনৈতিক মহলে প্রবেশ করতে চান। আর সেটা তৃণমূলে থেকে।

এদিন বাবুল সুপ্রিয়র ভোটে দাঁড়ানো এবং তাঁর মন্তব্য প্রসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, ‘লড়ে দেখুন, তাহলেই দুধ আর জল আলাদা হয়ে যাবে। নিজে জিতেছেন না মোদীজি জিতিয়েছেন দুটো সুন্দর আলাদা হয়ে যাবে।’

মঙ্গলবার সকালে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি সাংবাদিক বৈঠক করে আসানসোলের নিকাশি ব্যবস্থা নিয়ে মাস্টার প্লানের দাবি জানান। এ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, ‘জিতেন্দ্র তেওয়ারি যে দাবি করেছেন বিরোধী নেতা হিসেবে আমি তাকে সমর্থন করছি।’

এরপরেই বাংলা দেশের ঘটনার প্রতিবাদে আসানসোলের বিএন আর মোড় থেকে ভগতসিং মোড় পর্যন্ত একটি মশাল মিছিল করা হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন, বিরোধী নেতা শুভেন্দু অধিকারী, বিধায়ক অগ্নিমিত্রা পাল, বিধায়ক লক্ষণ ঘড়ুই, জিতেন্দ্র তেওয়ারি-সহ বিজেপির জেলা নেতৃত্ব। এদিন বিএন আর মোড়ে ও ভগতসিং মোড়ে প্রচুর পুলিশ মোতায়েন ছিল এই মিছিলের কারণে।