দিল্লীতে আজ শাহ-নাড্ডার সঙ্গে বৈঠক শুভেন্দুর! সাক্ষাৎ নিয়ে তুঙ্গে রাজনৈতিক চর্চা

দিল্লীতে আজ শাহ-নাড্ডার সঙ্গে বৈঠক শুভেন্দুর! সাক্ষাৎ নিয়ে তুঙ্গে রাজনৈতিক চর্চা
দিল্লীতে আজ শাহ-নাড্ডার সঙ্গে বৈঠক শুভেন্দুর! সাক্ষাৎ নিয়ে তুঙ্গে রাজনৈতিক চর্চা

আপাতত কলকাতা হাইকোর্ট থেকে পাঁচটি মামলায় রক্ষাকবচ পেয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরপরেই মঙ্গলবার রাতেই দিল্লি উড়ে গিয়েছেন তিনি। জানা গিয়েছে, বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক রয়েছে তার। ইতিমধ্যেই এই বৈঠক নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

মঙ্গলবার রাত ৮.৩৫-এর বিমানে দিল্লির উদ্দেশ্যে রওনা দেন শুভেন্দু অধিকারী। আজ সকালেই তিনি দেখা করতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। এমনকি দেখা করার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও। এই উপনির্বাচনের আবহে শুভেন্দু অধিকারী দিল্লি যাত্রা যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না।

আজকেই ভবানীপুর সহ বাকি কেন্দ্রের প্রার্থী ঘোষণা করার কথা রয়েছে বিজেপির। এই প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, “বিজেপির সর্বভারতীয় দল। তাদের নিজস্ব প্রার্থী বাছাই প্রক্রিয়া আছে। আমরা প্রার্থী বাছাই করে কেন্দ্রীয় কমিটিতে পাঠিয়েছি। সংসদীয় বোর্ড আজ সেটা ঘোষণা করতে পারে”। তাই রাজনৈতিক মহলের মতে, উপ নির্বাচন নিয়ে এদিন আলোচনা করতে পারেন শুভেন্দু অধিকারী। এছাড়াও জানা গিয়েছে, সুপ্রিমকোর্টে আইনজীবীদের সঙ্গে কথা বলতে পারেন তিনি। যদিও ঠিক কি কারণে দিল্লি যাচ্ছেন সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য মেলেনি এখনও।

তবে, সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয় সোমবারেই দিল্লি গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। এরপর দিল্লি গেলেন শুভেন্দু। এর আগেও দেখা গিয়েছে বেশ কিছু বিষয় নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। এমনকি তার পরেই দিল্লি উড়ে গিয়েছিলেন তিনি। এবার রাজ্যপাল দিল্লি যাওয়ার পরেই দিল্লি গেলেন শুভেন্দু যা নিয়ে আপাতত তুঙ্গে রাজনৈতিক চর্চা।