ফের দিল্লি সফরে শুভেন্দু! জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে

ফের দিল্লি সফরে শুভেন্দু! জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে
ফের দিল্লি সফরে শুভেন্দু! জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে

ফের দিল্লির পথে উড়ে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভা অধিবেশন শুরুর দুদিন আগেই তার ফের একবার দিল্লী যাওয়ায় জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলের। হঠাৎ কি কারণে দিয়ে তড়িঘড়ি দিল্লি গেলেন তিনি সেই বিষয়টি অবশ্য স্পষ্ট নয়।

বুধবার হঠাৎই রাত সাড়ে আটটা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছান তিনি দিল্লির বিমান ধরার জন্য। রাত নটার বিমানে রাজধানী যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু আবহাওয়া প্রতিকূল হওয়ায় প্রায় আধ ঘন্টার পর তার বিমান ছাড়ে। স্বাধীনতার কিছু পরে দিল্লির উদ্দেশ্যে এয়ার ইন্ডিয়ার বিমানে রওনা দেন রাজ্যের বিরোধী দলনেতা।

বেশ কিছুদিন আগেও হঠাৎই কেন্দ্রের তলবের দিল্লি গিয়েছিলেন তিনি। সেবারের সফরে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করেছেন। তখনও তার কাছে তড়িঘড়ি তলব এসেছিল। এবারেও জরুরী তলব এই দিল্লি পাড়ি দিয়েছেন বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে সূত্রের খবর এবারের সফরেও তিনি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। পাশাপাশি জানা গিয়েছে 2 জুলাই এই সাক্ষাতের কথা রয়েছে। এদিকে সেদিন থেকেই শুরু হবে এবারের বর্ষাকালীন বিধানসভার অধিবেশন। তাই অধিবেশনের প্রথম দিনেই রাজ্যের বিরোধী দলনেতা আদৌ বিধানসভায় উপস্থিত থাকবেন কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে ইতিমধ্যেই।