লক্ষ্য ২০২৪! শরিক দলের সঙ্গে জোট বাঁধতে চাইছে শুভেন্দুরা

লক্ষ্য ২০২৪! শরিক দলের সঙ্গে জোট বাঁধতে চাইছে শুভেন্দুরা
লক্ষ্য ২০২৪! শরিক দলের সঙ্গে জোট বাঁধতে চাইছে শুভেন্দুরা

পাখির চোখ লোকসভা নির্বাচন। সেই দিকে নজর দিয়েই অবিজেপি দলগুলিকে সংগঠিত করছে তৃণমূল। তাই পিছিয়ে থাকতে নারাজ বিজেপিও। এবার রাজ্য তাই এনডিএ কে নিয়ে জোট বাঁধতে চাইছে গেরুয়া শিবির। এনডিএ শরিকের সঙ্গে তাই হাত মেলাতে পারে বিজেপি।

জানা গিয়েছে ইতিমধ্যেই মাঝির দল হিন্দুস্তানি আওয়াম মোর্চার শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক সেড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নীতীশ কুমারের মন্ত্রিসভার সদস্য মাঝির ছেলে সন্তোষ সুমন। শুভেন্দুর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন সন্তোষ নিজে। বিধানসভা নির্বাচনে নিজেরা এককভাবে লড়াই করে ২০০ সুনীল জয়লাভ করবে আশা করলেও ৭৭এর বেশি আসন আসেনি বিজেপির ঝুলিতে। তাই পূর্বের থেকে শিক্ষা নিয়ে এবং দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায় কে আটকাতে এখন থেকেই শরিক দলের সঙ্গে জোট বাধতে চাইছে বিজেপি।

রাজ্যে তৃণমূল কংগ্রেসকে বেগ দিতে বিভিন্ন কর্মসূচি পালনের পরিকল্পনা রয়েছে বিজেপির। জানা গিয়েছে আগস্ট মাসেই সিইএসসি ঘেরাও কর্মসূচি রয়েছে বিজেপির। সেখানে শুভেন্দু অধিকারী দের পাশে থাকতে আগ্রহ প্রকাশ করেছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঝি। এই নিয়ে ইতিমধ্যেই সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীকেও চিঠি দিয়েছে তাঁর দল। আবার এই অভিযানেই পা মেলাতে দেখা যেতে পারে হিন্দুস্তানি আওয়াম মোর্চাকে। বলাই যায় সবমিলিয়ে লোকসভা নির্বাচনের আগে শরিকি দলের সঙ্গে হাত মিলিয়ে কোমর বাঁধছে বিজেপি।