এখনও আইসিইউ-তে কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর! ১০-১২ দিন কড়া পর্যবেক্ষণে থাকবেন

এখনও আইসিইউ-তে কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর! ১০-১২ দিন কড়া পর্যবেক্ষণে থাকবেন
এখনও আইসিইউ-তে কিংবদন্তি সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর! ১০-১২ দিন কড়া পর্যবেক্ষণে থাকবেন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশে দ্রুত গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বরাও করোনা আক্রান্ত হচ্ছেন। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী, সুরসাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। ৯২ বছরের লতা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি বেসরকারি হাসপাতালের আইসিউতে ভর্তি। এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে এই প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পীর ভাইঝি জানিয়েছিলেন যে, ‘প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর করোনায় আক্রান্ত হয়েছেন। মৃদু উপসর্গ রয়েছে তাঁর। তবে, বয়স ও অন্যান্য শারীরিক পরিস্থিতির কথা ভেবেই তাঁকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। আমাদের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। দয়াকরে ওঁর জন্য প্রার্থনা করবেন।’

এদিকে, তার করোনা আক্রান্ত হওয়ার খবরে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন অগণিত ভক্তরা। পাশাপাশি উদ্বেগে রয়েছেন চিকিৎসকরাও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া মাত্রই নিজে ফোন করে, তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। এদিকে, চিকিৎসকরা কোনও ঝুঁকি নিতে চান না। সেই জন্যই প্রথমেই তাঁকে হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়। আপাতত সেখানেই তাঁকে রাখা হবে বলেও জানা গিয়েছে। তেমনটাই মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে।

জানা গিয়েছে, শুধুমাত্র করোনা নয়, করোনার পাশপাশি ‘কোকিলকণ্ঠী’ লতা মঙ্গেশকর নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন। তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। সুরক্ষার কথা ভেবেই তাঁকে সরাসরি আইসিইউ-তে রাখা হয়েছে। মঙ্গলবারই এই কথা তাঁর পরিবারের পক্ষ থেকে তাঁর ভাইঝি রচনা জানিয়েছিলেন। এদিকে হাসপাতালের পক্ষ থেকে ডা. প্রতীত সম্ধানি জানান, ‘আপাতত লতা মঙ্গেশকরকে আইসিইউ-তে রেখে দেওয়া হবে। আগামী ১০-১২ দিন তিনি চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন।’

জানা গিয়েছে, করোনার মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের। ঘনিষ্ঠ সূত্রের দাবি, তাঁর চিকিৎসায় অ্যান্টিবডি ককটেল থেরাপি ব্যবহার করা হতে পারে। তবে সুরসম্রাজ্ঞীর বয়স ৯২ বছর হওয়ায় প্রতিটি পদক্ষেপই অত্যন্ত ভেবেচিন্তে করবেন চিকিৎসকরা। এমনিতে বেশ কয়েক বছর ধরেই তিনি গৃহবন্দী। খুব একটা বাড়ির বাইরে বেরোন না, বাড়িতেই থাকেন এই কিংবদন্তি শিল্পী। তাও কীভাবে তিনি সংক্রমিত হলেন, তা নিয়ে চিন্তিত অনেকে।

এদিকে, নতুন বছরে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। দেশজুড়ে বেড়েই চলেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টাতেই যেমন আক্রান্তের সংখ্যা ২ লক্ষের কাছাকাছি। বলিউড থেকে টলিপাড়া, রাজনৈতিক জগৎ থেকে খেলার দুনিয়া, সর্বত্রই থাবা চওড়া করছে কোভিড-১৯। এমন পরিস্থিতিতে দ্রুত সুস্থ হয়ে উঠুন লতা মঙ্গেশকর, প্রত্যেকে এই প্রার্থনাই করছেন।