নেই গর্জন, বরং গান গাইছে চিড়িয়াখানায় বন্দী বাঘ! দেখতে ভীড় জমাচ্ছেন দর্শক, দেখুন ভিডিও

নেই গর্জন, বরং গান গাইছে চিড়িয়াখানায় বন্দী বাঘ! দেখতে ভীড় জমাচ্ছেন দর্শক, দেখুন ভিডিও / Image Source: Screengrab from Video Tweeted By @HopkinsBRFC
নেই গর্জন, বরং গান গাইছে চিড়িয়াখানায় বন্দী বাঘ! দেখতে ভীড় জমাচ্ছেন দর্শক, দেখুন ভিডিও / প্রতীকী ছবি

এই বিশ্ব রহস্যময়! কোথায় যে কোন অজানা রহস্য লুকিয়ে রয়েছে, তার সন্ধান হয়তো আজও মানুষের জানা নেই। সেরকমই আরেক আজব রহস্য সামনে এল সম্প্রতিই। চিড়িয়াখানায় বন্দী বাঘ নাকি কোনও গর্জনই করে না। বরং সে গান গায়! হ্যাঁ, অবিশ্বাস্য হলেও সত্যি! তাকে দেখতে চিড়িয়াখানায় ভীড় বাড়ান উৎসুক দর্শকও!

সাইবেরিয়ার বার্নাউল (Barnaul)-এর ‘The Lesnaya Skazka Zoo’তে রয়েছে এমনই এক ব্যাঘ্র শাবক, ভিটাস। ২০২০ সালের জুন মাসে শের খান এবং বাঘিরার চতুর্থ সন্তান হিসাবে জন্মেছিল সে। আট মাস বয়সী সেই ব্যাঘ্র শাবককে কেউ কোনওদিন গর্জন করতেই শোনেনি। বরং তার গলা দিয়ে বেরোয় এক মধুর সুর। চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, ছোট থেকেই বাঘটি এরকম ডাক ছাড়ে। সে তার মাকে ডাকার সময় ওরকম অদ্ভুত এক সুরে ডাকে। যা অনেকটা পাখির কলতানের মতো। মনে হয় সে যেন গান গাইছে। তবে সেই ডাকে কোনও যন্ত্রণা নেই। বরং রয়েছে আহ্লাদ!

চিড়িয়াখানা কর্তৃপক্ষ এও জানিয়েছে, শাবকটির ভোকাল কর্ডের গঠন এখনও ঠিকঠাক হয়নি। তাই গর্জনে করতে পারছে না সে। তবে গানের সুরে ডাক ছাড়তে পারে। এমনকি আগের তুলনায় আরও বেড়েছে সেই ডাক। তার সেই ডাক শুনেই দিকবিদিক থেকে ছুটে আসেন বহু কৌতুহলী দর্শক। সম্প্রতি শাবকটির সেই ডাক রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। যা ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে।

দেখুন ভিডিও-

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.