Thursday, May 13, 2021

‘ছেলেকে বিদায় জানালাম’, করোনায় মৃত ছেলের শোকে সীতারাম ইয়েচুরির ট্যুইট

Must read

দেশে দূর্বার গতিতে ছড়াচ্ছে করোনার সংক্রমণ। কেড়ে নিচ্ছে একের পর এক প্রাণ। সেরকম-ই করোনার কবলে সদ্য নিজের বড় ছেলেকে হারালেন সিপিআইএম (CPIM)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। ছেলেকে শেষ দেখা সেরে বিদায় জানিয়ে এসে কান্নায় ভেঙে পড়লেন তিনি। ভারাক্রান্ত মনে ট্যুইট করে জানালেনও সে কথা।

সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি ছিলেন পেশায় এক সাংবাদিক। বেশ কিছুদিন আগে করোনা আক্রান্ত হন তিনি। তারপর থেকেই তিনি গুড়গাঁওয়ের মেদান্ত হাসপাতালে ভর্তি ছিলেন। তবে ক্রমশই শারীরিক অবস্থা জটিল হতে থাকে তাঁর। আজ, বৃহস্পতিবার ভোরেই চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৩৫।

অকালেই ছেলেকে হারালেন বাবা। তারপর নিজেই ট্যুইট করে সে কথা জানিয়েছিলেন বর্ষীয়ান সিপিআইএম সাধারণ সম্পাদক। প্রথম ট্যুইটে তিনি লেখেন, “অত্যন্ত বেদনার সঙ্গে জানাচ্ছি, আমার বড় ছেলেকে হারালাম।” পাশাপাশি, ছেলের চিকিৎসায় প্রতিনিয়ত অক্লান্ত পরিশ্রম করে গিয়েছেন যে সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, তাঁদের প্রত্যেককে ধন্যবাদও জানিয়েছিলেন তিনি। এরপর হাসপাতালের মর্গের সামনে থেকেই ছেলেকে শেষ বিদায় জানিয়ে আসেন। ফিরে এসে নিজেকে আর সামলাতে পারেননি সীতারাম ইয়েচুরি। ভারাক্রান্ত মনে ফের আরেকটি টুইট করেন তিনি।

কান্নায় ভেঙে পড়ে বর্ষীয়ান সিপিআইএম সাধারণ সম্পাদক দ্বিতীয় টুইটে লেখেন, “আজ দুপুরে ছেলে বিকুকে বিদায় জানিয়ে এলাম । যারা আমাদের দুঃখ ভাগ করে নিয়েছেন তাঁদের ধন্যবাদ জানাই। এই অন্ধকার সময়ের সম্মুখীন হতে যারা আমাদের শক্তি দিয়েছে তাদেরও ধন্যবাদ। জানি এই শোক শুধু আমার একার নয়। এই মহামারীতে অসংখ্য মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে।” প্রসঙ্গত, পুত্রশোকে কাতর ইয়েচুরিকে সমবেদনা জানিয়েছেন বহু রাজনৈতিক ব্যক্তিত্বই। নরেন্দ্র মোদি এবং মমতা বন্দ্যোপাধ্যায় সহ আরও বহু নেতাই টুইট করে শোক প্রকাশ করেছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

- Advertisement -spot_img

More articles

- Advertisement -spot_img

Latest article

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.