পায়ের পাতায় সিভিয়র ইনজুরি, দু মাস বিশ্রামে থাকতে হবে মুখ্যমন্ত্রী কে

পায়ের পাতায় সিভিয়র ইনজুরি, দু মাস বিশ্রামে থাকতে হবে মুখ্যমন্ত্রী কে
পায়ের পাতায় সিভিয়র ইনজুরি, দু মাস বিশ্রামে থাকতে হবে মুখ্যমন্ত্রী কে

বাম পায়ের পাতায় চির, নন্দীগ্রামে আর প্রচারেই যেতে পারবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। গত রাতেই তাঁকে বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ নিয়ে যাওয়া হয়। সেখানে জানা যায়, চোট লেগেছে লিগামেন্ট, টিস্যুতেও। ফলে আপাতত মাস দুয়েক তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে।

নন্দীগ্রামে আঘাত পাওয়ার পর গ্রিন করিডোর তৈরি করে মুখ্যমন্ত্রীকে আনা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে ইসিজি ও অন্যান্য প্রাথমিক পরীক্ষার পর তাঁর পায়ের এক্স-রে করা হয়। তারপর রাত পৌনে ১১টা নাগাদ এমআরআই করার জন্য এসএসকেএম হাসপাতাল থেকে অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউটে। বাঙুরে পরীক্ষা হওয়ার পর ফের রাত ১ টা নাগাদ তাঁকে ফেরানো হয় এসএসকেএম-এ। সেখানে উডবার্ন ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে ভর্তি রয়েছেন তিনি।

এসএসকেএমহাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতায় সিভিয়র ইনজুরি রয়েছে। ডানদিকের কাঁধে ও কব্জিতে চোট রয়েছে। ঘটনার পর থেকে তিনি ট্রমার মধ্যে রয়েছেন। বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট অনুভব করছেন। চিকিৎসক দলের পর্যবেক্ষণে রয়েছেন। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন তিনি।’

অন্যদিকে, তৃণমূল সাংসদ ডা. শান্তনু সেন জানিয়েছেন, পরীক্ষার পর দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর পায়ের পাতায় চিড় ধরেছে। লিগামেন্ট, টিস্যুতেও চোট লেগেছে তাঁর। বাঁ পায়ের গোড়ালি ফুলে রয়েছে। চোট লাগা অংশে তীব্র ব্যথা রয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.