বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বর্ষবরণের আগে জঙ্গিদমনে বড় সাফল্য যৌথবাহিনীর! দুই পৃথক এনকাউন্টারে নিহত ৬ জঙ্গি

১১:২৭ এএম, ডিসেম্বর ৩০, ২০২১

বর্ষবরণের আগে জঙ্গিদমনে বড় সাফল্য যৌথবাহিনীর! দুই পৃথক এনকাউন্টারে নিহত ৬ জঙ্গি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বর্ষবরণের আগে আবারও উত্তপ্ত উপত্যকা। জঙ্গিদমনে বড় সাফল্য সেনার। এনকাউন্টারে ৬ জেহাদিকে খতম করল কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথ বাহিনীর। এদের মধ্যে ইতিমধ্যেই চারজনকে শনাক্ত করা গিয়েছে। জানা গিয়েছে, এই চারজনের মধ্যে দু’জন পাক নাগরিক। তবে, এই এনকাউন্টার চলাকালীন এক পুলিশ আধিকারিক এবং দুই সেনা জওয়ান আহত হয়েছেন বলেও খবর।

কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাত থেকে কাশ্মীরের বিভিন্ন প্রান্তে তল্লাশি অভিযান শুরু করে কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথ বাহিনী। প্রধানত নওগাম এবং কুলগামের  বিভিন্ন এলাকায় এই তল্লাশি অভিযান চালানো হয়। এই অভিযানে সব মিলিয়ে ৬ জন জইশ-ই-মহম্মদ জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এই ছয় জেহাদির মধ্যে দু’জন আবার পাকিস্তানের নাগরিক বলে জানা গিয়েছে।

প্রথম এনকাউন্টারটি হয় নওগামের অনন্তনাগে। এখানকার  এনকাউন্টারেই ৩ জঙ্গির মৃত্যু হয়। পাশাপাশি আহত হন এক পুলিশকর্মী। এদিকে, অনন্তনাগের ঘটনার পরই কুলগামের মিরহামা গ্রামে আরও একটি তল্লাশি অপারেশন শুরু করে যৌথবাহিনী। তাতে খতম হয় আরও ৩ জঙ্গি।

https://twitter.com/KashmirPolice/status/1476334916824489989

এই এনকাউন্টার প্রসঙ্গে কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে যে, ‘দুটি আলাদা আলাদা এনকাউন্টারে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের ৬ জঙ্গির মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ জনকে শনাক্ত করা গিয়েছে। শনাক্ত হওয়া জঙ্গিদের মধ্যে আবার ২ জন পাকিস্তানি বাকি দুজন স্থানীয়। আমাদের জন্য এটা বড় সাফল্য।’

প্রসঙ্গত উল্লেখ্য, শীতকালে তুষারপাতের মরশুমে সীমান্তের ওপার থেকে নতুন করে জঙ্গি অনুপ্রবেশ সেভাবে না ঘটলেও উপত্যকায় আগে থেকে অনুপ্রবেশ করা পাক জঙ্গিরা এখনও স্থানীয় কাশ্মীরি যুবকদের বিভ্রান্ত করে সন্ত্রাসের রাস্তায় নামানোর চেষ্টা করছে। মূলত সেই জঙ্গি চক্রকে খতম করতেই চলতি মাসের শুরু থেকেই সক্রিয় হয় কাশ্মীর পুলিশ এবং সেনা। এরপর বছর শেষে চলতি মাসে এই নিয়ে তৃতীয় বড় সাফল্য এল নিরাপত্তারক্ষীদের ঝুলিতে। উল্লেখ্য, এর আগে ২৫ ডিসেম্বর বড়দিনের রাতেই ৫ জঙ্গিকে খতম করেছিল সেনা।