শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

দ্বিমুখী স্ট্র্যাটেজি নিয়ে মঙ্গলবার থেকেই ঘরোয়া প্রচার শুরু মমতার

১০:৩৪ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

দ্বিমুখী স্ট্র্যাটেজি নিয়ে মঙ্গলবার থেকেই ঘরোয়া প্রচার শুরু মমতার

ভবানীপুরের ইতিমধ্যেই প্রচার শুরু করেছে তৃণমূল। ঘাসফুল শিবিরের তরফে নতুন করে প্রচার কৌশল সাজানো হলো ভবানীপুরের জন্য। করোনা পরিস্থিতিতে ঘরোয়া কর্মসূচিতেই জোর দিয়েছে তৃণমূল। সেইমর্মেই প্রকাশ করা হয়েছে কর্মসূচির দিনক্ষণ। আগামী ২১ সেপ্টেম্বর অর্থাৎ মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে কর্মসূচি।

দলীয় সূত্রে খবর, ভবানীপুর বিধানসভা কেন্দ্রে আপাতত পাঁচটি ওয়ার্ডে ঘরোয়া কর্মসূচি করার দিনক্ষণ ঠিক করেছে দল। জানা গিয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর ভবানীপুরের ৭৭ নম্বর ওয়ার্ডে একবালপুরের ইব্রাহিম রোডে একটি ঘরোয়া সভার আয়োজন করা হয়েছে।সেখানে অংশ নিতে পারেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ২২ সেপ্টেম্বর ৮২ নম্বর ওয়ার্ডে অহীন্দ্র মঞ্চে সভা করবেন তিনি। সেখানে ভোটারদের সঙ্গে সরাসরি কথা বলবেন তৃণমূলনেত্রী।

এছাড়াও, ২৩ সেপ্টেম্বর ৭০ নম্বর ওয়ার্ডে চক্রবেড়িয়া উত্তর ও পদ্মপুকুর এলাকায় তৃণমূল সুপ্রিমোর প্রচারে বেরোনোর কথা রয়েছে। কলিন রোড ও শেক্সপিয়র সরণি থানার কাছে দুটি ছোটো ছোটো সভা রয়েছে ২৫ সেপ্টেম্বর। প্রচারের একেবারে শেষ দিনে অর্থাৎ ২৬ সেপ্টেম্বর ৭৩ নম্বর ওয়ার্ডে হরিশ মুখার্জি রোডে ছোট সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, ভবানীপুরের ৮ টি ওয়ার্ডে দিনরাতের হিসেব করে দলের নেতাকর্মীদের এবং মহিলাদের প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে। জানা গিয়েছে ওয়ার্ড পিছু নির্দিষ্ট সংখ্যক স্ট্রীট কর্নার হিসেবে প্রচার করবে তারা। আট ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে পাঁচ হেভিওয়েট নেতার হাতে। এই নেতারা নিয়ম করে সকালবেলা ঘুরবেন সংশ্লিষ্ট এলাকায়। এরপর বিকেলে প্রচারের দায়িত্ব পড়েছে মহিলাদের উপর।

দলীয় সূত্রে খবর, এই আটটি ওয়ার্ডের জন্য একটি করে দল তৈরি করা হয়েছে। প্রতি দলে পাঁচজন করে মহিলা থাকবেন। এরা সকলেই যাবেন স্থানীয় বাসিন্দাদের বাড়ি বাড়ি। সেখানে গিয়ে প্রত্যেকের সমস্যা যেমন শুনবেন ঠিক তেমনই কোন পরিবার সরকারের কোন প্রকল্প থেকে বঞ্চিত হয়েছেন বা প্রকল্পের পরিষেবা পেতে কি কি সমস্যা হচ্ছে সেসব বিষয়ে খোঁজখবর নেবেন। একইসঙ্গে বাংলা, হিন্দি এবং ইংরেজি ভাষায় তৈরি লিফলেট পৌঁছে দেবেন প্রত্যেকের ঘরে ঘরে।